নয়নতারার বলিউড–যাত্রা

বিনোদন ডেস্ক

বলিউড, কলিউড, টালিউড—অনেক বিষয়েই তারা আলাদা হলেও একটা ব্যাপারে এককাট্টা—ছবির কেন্দ্রীয় চরিত্র থাকে পুরুষের কাছে। হালে এই চিত্র যাঁরা পাল্টে দিচ্ছেন, তাঁদের অগ্রভাগে আছেন তামিল অভিনেত্রী নয়নতারা। ২০১৯ সালের অক্টোবর সংখ্যার প্রচ্ছদে মালয়ালম অভিনেতা দুলকার সালমান আর তেলেগু অভিনেতা মহেশ বাবুর সঙ্গে নয়নতারাকে রেখে এই বার্তাই কি দিল ফ্যাশন সাময়িকী ভোগ?

কী নেই তাঁর ঝুলিতে! তামিল, তেলেগু, মালয়ালম কিংবা কন্নড়—সব ইন্ডাস্ট্রির ছবিতেই অভিনয় করেছেন নয়নতারা। ২০১৮ সালে ফোর্বস সাময়িকী ‘সেলিব্রিটি ১০০’–এর যে তালিকা করে, তাতে একমাত্র দক্ষিণি অভিনেত্রী তিনি। রজনীকান্ত, কমল হাসান, মোহনলাল, মামুত্তি ও থালাপতি বিজয়দের বলা হয় দক্ষিণের সুপারস্টার। নারী সুপারস্টারের কথা বললে সবার আগে আসে নয়নতারার নাম।

গতানুগতিক নায়িকার মতো শুরু করে ক্রমেই কেন্দ্রীয় চরিত্র হয়ে উঠেছেন নয়নতারা। তাঁর বিগত কয়েক বছরের ছবিগুলো দেখুন। আইরা, আরাম, কোলামাভু কোকিলা কিংবা কোলাইয়ুথির কালাম—অভিনয়গুণে দর্শকের মন ছুঁয়েছেন নয়নতারা।

দক্ষিণে অভিনয় তো অনেক হলো। বলিউডে কি যাবেন না? তাঁর অনুজদের অনেকেই তো বেশ আগেই বলিউডে পা রেখেছেন। নয়নতারার কাছে বলিউড যে এখনো অধরা! এবার কি সেই সুযোগ এল?

ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে এমন গুঞ্জনই ভেসে বেড়াচ্ছে। দক্ষিণি পরিচালক অ্যাটলির সঙ্গে জুটি বাঁধছেন শাহরুখ খান। সেই ছবিতেই নাকি শাহরুখের নায়িকা হচ্ছেন নয়নতারা। সামাজিক যোগাযোগমাধ্যমে এই নিয়ে বিস্তর জল্পনাকল্পনা। গণমাধ্যমেরও চোখ এড়ায়নি। শাহরুখ ও নয়নতারা—দুজনই অবশ্য এ ব্যাপারে একদম চুপ।

ধসে যাওয়া ক্যারিয়ারের পালে হাওয়া দিতে উঠেপড়ে লেগেছেন কিং খান। ওম শান্তি ওম দিয়ে বলিউডে নিয়ে এসেছিলেন দীপিকা পাড়ুকোনকে। নতুন করে ফিরতে দীপিকার ওপরেই ভরসা করছেন শাহরুখ। পাঠান ছবিতে বলিউড বাদশাহর তিনি নায়িকা।

পরের ছবিতেও চমক রাখা চাই। তাই দক্ষিণি নারী সুপারস্টারকেই নিয়েছেন নায়িকা হিসেবে। এখন দেখার পালা, কিং খানের সঙ্গী হয়ে বলিউডের নয়নের তারা কি হতে পারবেন নয়নতারা?

Loading...