দেশে ১২ কোটি মানুষেরই জন্মতারিখ ঠিক নেই: জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মতারিখ বিষয়ে হাইকোর্টের রুলের সমালোচনা করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, বাংলাদেশে ১৫ কোটি লোক আছে, তার মধ্যে ১২ কোটি লোকের জন্মতারিখ ঠিক নেই।
আজ বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক নাগরিক সমাবেশে জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার জন্মতারিখের বিষয়টি যখন হাইকোর্টে গেল, প্রথম দিনেই তা বাতিল হওয়া উচিত ছিল। নিজেদের সময়কার কথা উল্লেখ করে জাফরুল্লাহ বলেন, তখন মা-বাবা বয়স ঠিক করতেন না, স্কুলের প্রধান শিক্ষকেরা ঠিক করতেন। বিএনপি নেত্রীকে অপমান করা হয়েছে, দাবি করে তিনি বিএনপিকে আন্দোলন শুরু করার আহ্বান জানান।
সংসদে প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই দেশ দেউলিয়া হয়ে গেছে আর সরকার দাঁড়িয়ে আছে ঋণের ওপর। এই বছরের বাজেটে প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতির সুযোগ করে দিয়েছে সরকার।

সমাবেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না সবাইকে আন্দোলনের জন্য তৈরি হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আগামী নির্বাচনে বিরোধীদের সিট বেশি দিলেও ক্ষমতা ছাড়বে না সরকার।
জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে সারা দেশকে রুখে দাঁড়াতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নাগরিক সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান তৈমুর আলম খন্দকার, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক, বিকল্পধারার চেয়ারম্যান নুরুল আমিন বেপারী, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Loading...