সেনাপ্রধান জেনারেল আজিজকে কর্নেল কমান্ড্যান্টের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে কর্নেল কমান্ড্যান্টের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। আজ বুধবার চট্টগ্রাম সেনানিবাসের ইস্ট বেঙ্গল রেজিমেন্ট সেন্টারে বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের বিদায়ী কর্নেল কমান্ড্যান্ট হিসেবে তাঁকে কুচকাওয়াজের মাধ্যমে সামরিক রীতিতে বিদায় সংবর্ধনা জানানো হয়।

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ তাঁর বিদায়ী বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিজুর রহমান ও মুক্তিযুদ্ধের বীরদের স্মরণ করেন এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি কর্নেল কমান্ড্যান্ট হিসেবে তাঁর গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন।
জেনারেল আজিজ আহমেদ বলেন, ইস্ট বেঙ্গল রেজিমেন্টকে সম্প্রসারণের লক্ষ্যে তিনটি নবগঠিত পদাতিক ডিভিশনের অধীনে তিনটি নতুন পদাতিক রেজিমেন্ট প্রতিষ্ঠা করা হয়েছে। এ ছাড়া আধুনিক অস্ত্র ও সরঞ্জামাদির সঙ্গে সামঞ্জস্য রেখে পদাতিক ব্যাটালিয়নগুলোর প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো সরকারের চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে।
রেজিমেন্ট অব আর্টিলারির আধুনিকায়নের কথা উল্লেখ করেন সেনাবাহিনীর প্রধান। বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্ট তাদের নিজ নিজ উন্নতি ও অগ্রগতির ধারা অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। দেশের সেবায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে তিনি রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সব সদস্যের প্রতি আহ্বান জানান।
সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ ২০১৮ সালের ৪ এপ্রিল রেজিমেন্ট অব আর্টিলারি এবং ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।
বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের জ্যেষ্ঠ কর্মকর্তারাসহ অন্য সামরিক কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Loading...