বোট ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা চান সাংসদ হারুন

নিজস্ব প্রতিবেদক

আলোচিত বোট ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বিএনপিদলীয় সাংসদ হারুনুর রশীদ। আজ বুধবার জাতীয় সংসদে আইন প্রণয়নের আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান। সম্প্রতি তুরাগতীরে এ ক্লাবে যাওয়ার পর ক্লাবটির সদস্য নাসির ইউ আহমদ চলচ্চিত্রশিল্পী পরীমনিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টা চালিয়েছেন—এমন অভিযোগে মামলা করেছেন পরীমনি।

ওই ঘটনার প্রসঙ্গ টেনে হারুনুর রশীদ বলেন, দুদিন আগে একটা ঘটনা ঘটেছে। বোট ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এটা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কথা হচ্ছে। তুরাগপাড় দখল করে ওই ক্লাব করা হয়েছে বলে আলোচনা আছে। বলা হচ্ছে, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ এই ক্লাবের সভাপতি।

হারুন বলেন, নারীদের কাজে যাওয়ার পথ কতটা নিরাপদ, সেটা দেখতে হবে। কাজে যাওয়ার পথে ধর্ষণের ঘটনা ঘটছে। এর বিরুদ্ধে রাষ্ট্রকে কঠোর বার্তা দিতে হবে। তিনি আরও বলেন, ‘অনেকে বলছেন, নারীদের ক্লাবে যাওয়া খারাপ। পুরুষদের খারাপ না? নারীরা মদ্যপান করলে খারাপ বলা হচ্ছে। পুরুষ করলে খারাপ না?’

বিএনপির এই সাংসদ বলেন, ‘মুনিয়া ব্যভিচারের শিকার হলো, কারা করল? প্রধানমন্ত্রী কী ব্যবস্থা নিয়েছেন? সমাজের ওপরের তলার লোকজন এর সঙ্গে জড়িত। তাদের আইনের আওতায় আনতে হবে।’

বিদেশে নারী কর্মী পাঠানো নিয়েও আপত্তি তোলেন হারুন। তিনি বলেন, বিদেশে নারী কর্মীদের সঙ্গে বীভৎস ঘটনা ঘটে। নারী কর্মী পাঠানো বন্ধ করা যায় কি না, সেটা দেখারও পরামর্শ দেন বিএনপির এই সাংসদ।

Loading...