পরিকল্পনামন্ত্রীর ফোন ছিনতাই

নিজস্ব প্রতিবেদক ঢাকা প্রকাশ: ০১ জুন ২০২১

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হাত থেকে আইফোন কেড়ে নিয়েছে এক ছিনতাইকারী। রাজধানীর বিজয় সরণি থেকে গত রোববার সন্ধ্যায় মোবাইল হারানোর ঘটনা ঘটলেও আজ মঙ্গলবার পরিকল্পনামন্ত্রী নিজেই সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী জানান, গত রোববার সন্ধ্যা সাতটার দিকে তিনি নিজ দপ্তর থেকে বাসার দিকে যাচ্ছিলেন। বিজয় সরণি গিয়ে যানজটে পড়েন। তখন মোবাইল ফোনে কথা বলছিলেন। এ সময় গাড়ির জানালা খোলা ছিল। এমন সময় এক ছিনতাইকারী তাঁর মোবাইল ফোন টান দিয়ে নিয়ে যান। তবে এখন পর্যন্ত তাঁর মোবাইল ফোনটি উদ্ধার করা সম্ভব হয়নি।

পরিকল্পনামন্ত্রী নতুন সিম তুলেছেন।

পরিকল্পনামন্ত্রী তাৎক্ষণিক গানম্যানকে বিষয়টি জানান। কিন্তু গানম্যান বের হয়ে আর ছিনতাইকারীকে ধরতে পারেননি।

এদিকে মোবাইল ফোন হারানোর ঘটনায় ওই রাতেই কাফরুল থানায় মামলা করেছেন পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হুমায়ুন কবীর। মামলা নম্বর ৩৬। এজাহারে বলা হয়, পরিকল্পনামন্ত্রী রোববার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে অফিস থেকে সরকারি গাড়ি নম্বর ঢাকা মেট্রো ঘ-১৮-৫৮২৪ তে করে বেইলি রোডে নিজ বাসার উদ্দেশে রওনা হন। বিজয় সরণি ট্রাফিক সিগন্যালে দাঁড়ানো অবস্থায় সন্ধ্যা সাতটার দিকে মন্ত্রী গাড়ির জানালা খুলে মোবাইল ফোনে কথা বলছিলেন। ওই সময় অজ্ঞাতনামা এক চোর মন্ত্রীর ব্যবহৃত আইফোন এক্স (আইএমইআই নম্বর ৩৫৭২৭৫০৯২৭৫৪৮৪ কালো রং) হাত থেকে টান মেরে নিয়ে দৌড়ে পালিয়ে যায়। গাড়িতে বসা মন্ত্রীর গানম্যান অজ্ঞাতনামা ওই চোরের পেছনে ধাওয়া করলেও চোর পালিয়ে যেতে সক্ষম হয়।

জানা গেছে, চোর বিজয় সরণির ঠিক যেখান থেকে মোবাইলটি ছিনতাই করেছে, সেই স্থানটি কাফরুল থানার আওতাধীন। ছিনতাই করার পর চোর লাফ দিয়ে রাস্তার উল্টা পাশে চলে যায়। সেটি আবার তেজগাঁও থানার আওতাধীন। ফলে কাফরুল ও তেজগাঁও থানা যৌথভাবে মোবাইল ফোন উদ্ধারে কাজ করছে। যদিও এখন পর্যন্ত ফোন উদ্ধার করা সম্ভব হয়নি বলে পরিকল্পনা মন্ত্রণালয়ের দপ্তর থেকে জানানো হয়েছে।

Loading...