হজ ফ্লাইট শুরু ৩১ মে

হজযাত্রী পরিবহন শুরু হবে আগামী ৩১ মে। ৭৫টি ফ্লাইটে ৩১ হাজার যাত্রী পরিবহনের দায়িত্ব বাংলাদেশের এবং বাকিদের পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স। এমন তথ্য জানিয়েছেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী।

 

বুধবার ২৭ এপ্রিল সচিবালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি। মন্ত্রী বলেন, এ বছর হজে যাওয়ার জন্য বিমান ভাড়া ১ লাখ ৪০ হাজার টাকা করা হয়েছে।

 

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) মঙ্গলবার ২৬ এপ্রিল জানায়, হজের বয়সসীমা ৬৫ বছর করায় অনিশ্চয়তায় সাড়ে ১০ হাজার বাংলাদেশি নিবন্ধনকারী। হজযাত্রীদের মধ্যে যাদের জন্ম ১৯৫৭ সালের ১ জুলাইয়ের পর কেবল তারাই এ বছর হজে যেতে পারবেন। ১৯৫৭ সালের ৩০ জুনের আগে যাদের জন্ম তারা এ বছর হজে যেতে পারবেন না।

 

সৌদি সরকার হজ পালনের বিষয়ে এবার বেশ কিছু শর্ত দিয়েছে। যার মধ্যে অন্যতম হলো বয়স ৬৫ বছরের বেশি হলে এবার মিলবে না হজের সুযোগ। যেহেতু গত দুবছর হজ পালনের সুযোগ বন্ধ ছিল তাই এর মাঝে বেড়ে গেছে আবেদনকারীর সংখ্যা। অনেকে আবার ৬৩ বছর বয়সে আবেদন করে ইতোমধ্যেই পেরিয়ে গেছেন ৬৫’র কোটা।

 

এর আগে সোমবার ২৫ এপ্রিল ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান জানিয়েছিলেন, বয়সের কারণে যারা হজে যেতে পারবেন না, তাদের পরিবারের সদস্যরা পাবেন বদলি হজের সুযোগ।

হাবের সভাপতি শাহাদাত হোসাইন তসলিম বলেন, ৬৫ বছরের অধিক এমন ব্যক্তির সংখ্যা ১০ হাজার ৪৪১। হজের বিমান ভাড়া কমানোর জন্য আবেদন করা হয়েছে।

ফ্লাইট ফ্লাইট ফ্লাইট ফ্লাইট

এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ

 

থানায় যাওয়ার সময় ছিলেন সুস্থ, ফিরলেন লাশ হয়ে

 

Leave A Reply

Your email address will not be published.