সোমালিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন প্রেসিডেন্ট

সোমালিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন প্রেসিডেন্ট

সোমালিয়ার প্রধানমন্ত্রী মোহামেদ হুসেইন রোবেল এবং নৌবাহিনীর কমান্ডারকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট মোহামেদ আবদুল্লাহি মোহামেদ। দেশটির নির্বাচন নিয়ে বিশৃঙ্খলার মধ্যেই এমন পদক্ষেপ নেওয়া হলো। যতক্ষণ পর্যন্ত দুর্নীতিবিরোধী তদন্ত শেষ না হবে ততক্ষণ তারা নিজ নিজ পদে ক্ষমতা ফিরে পাবেন না। 

সোমালিয়ার

এদিকে প্রেসিডেন্টের এমন পদক্ষেপের কারণে হর্ণ অব আফ্রিকা হিসেবে পরিচিত সোমালিয়ার রাজনৈতিক বিশৃঙ্খলা আরও বাড়বে বলে আশঙ্কা দেখা দিয়েছে।

 

সোমবার এক বিবৃতিতে প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, দুর্নীতির সঙ্গে প্রধানমন্ত্রীর সম্পর্ক থাকার কথা জানার পরপরই প্রেসিডেন্ট সিদ্ধান্ত নেন যে, তিনি মোহামেদ হুসেইন রোবেলকে প্রধানমন্ত্রীর পদ থেকে বরখাস্ত করবেন এবং এই সময়ের মধ্যে তিনি কোনো ক্ষমতার প্রয়োগ করতে পারবেন না।

 

 

জমি দখলের একটি মামলার তদন্তে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের অভিযোগ এনে এসব কথা বলেন দেশটির প্রেসিডেন্ট। এদিকে প্রধানমন্ত্রী মোহামেদ হুসেইন রোবেলের কার্যালয় এক টুইট বার্তায় প্রেসিডেন্টের এমন পদক্ষেপকে ভয়ানক বলে উল্লেখ করেছে। সেখানে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় সামরিকভাবে দখলের এই প্রচেষ্টা আইনের লঙ্ঘন।

 

 

সৌদি আরবের সংগীত উৎসবে একসঙ্গে নাচলেন নারী-পুরুষ

কৌশলগত সমীকরণ বদলে দেবে ইরান

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.