সিরাজগঞ্জে ফুটপাতে দোকান বসানাকে কেদ্র করে দু পক্ষের সংঘর্ষ আহত ১৫ 

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের শাহজাদপুরের পোরজনা বাজারে ফুটপাতে দোকান বসানোকে কেন্দ্র করে পোরজনা ও বাচড়া গ্রামের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন মারাত্মক আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
জানা যায়, পোরজনা বাজারের আশরাফ ও সোবহানের মধ্যে ফুটপাতে দোকান বসানো কেন্দ্র করে সম্প্রতি দ্বন্দ শুরু  হলে, স্থানীয় প্রধানগণ আপোষ মিমাংসার উদ্দ্যোগ নেয়। শেষে মিমাংসা পর্যন্ত না গড়িয়ে বৃহস্পতিবার রাতে পোরজনা বাজারে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বাবু ও পোরজনা গ্রামের হাসেন মোল্লার সাথে বাক বিতন্ডার এক পর্যায়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এর জের ধরেই শুক্রবার সকাল ১০টার দিকে উভয়পক্ষ আপোষ মিমাংসার জন্য পোরজনা বাজারে উপস্থিত হলে আকষ্মিভাবে সংঘর্ষে জড়িয়ে পরে। এসময় বাচড়া ও পোরজনা গ্রামের লোকজন লাঠি, সোটা, ইট পাটকেল, দা ফালা, বল্লম, হাসুয়া নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। ঘন্টাা ব্যাপী দু পক্ষের মধ্যে চলে ধাওয়া পাল্টা ধাওয়া।
এসময় পোরজনা বাজার ও আশে পাশের এলাকা রণক্ষেত্রে পরিণিত হয়। দুপক্ষের ইটপাটকেল ফালা বল্লমের আঘাতে বাচড়া গ্রামের মাজেদ (২৫) শুকচাদ (২০), কালাাম (৩৫) সুজন (১৮) , শাহীন (২৮) ,হিরু(২৫) ,সাইফুল (৪০) দানেশ (৪৫) মোস্তফা (৩৫) , বিপ্লব (১৮) , জিতু (২০) আশরাফ (৪০) সোবহান (৩০) আহত হয়। অপরদিকে পোরজনার মাসুদ গ্রুপের সোহেল রানা (২৭) কাশেম (১৮) সুজন (১৮) ফজলু (২০) আব্বাস (৩০) নওয়াব আলী (৩০) আহত হয়। খবর পেয়ে শাহজাদপুর সাার্কেলের এসপি হাসিবুল ইসলাম ও শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষ এড়াতে পোরজনা বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ব্যাপারে মাসুদ গ্রুপের মাসুদ রানা জানান, বাচড়া গ্রামের চেয়ারম্যান বাবু পক্ষপাতিত্বমূলক আচারণ করে। তার লোকজন পোরজনা বাজারকে জিম্মি করে ক্ষমতার অপব্যহার করছে। বিনা উষ্কানীতে আমাদের উপর হামলা করেছে যা কাম্য নয়। এ ব্যাপারে পোরজনা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাবু বলেন, মাসুদ গ্রুপের লোকজন দাঙাবাজ ঠুনকো অযুহাতে বিনা উষ্কানীতে আমার লোকজনের উপর হামলা করেছে। আমরা অনেক ধৈর্য্য ধরেছি।থানার অফিসার ইনচার্জ জানান,  বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
Leave A Reply

Your email address will not be published.