সিদ্ধিরগঞ্জে ভুয়া ডাক্তার আটক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ সানারপাড় এলাকার এক হাসপাতাল থেকে এক ভুয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১১ এর ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানির সদস্যরা।

আটকের সময় ভুয়া ডাক্তার মো. তানবির আহমেদ সরকার হাসপাতালে বসে বিভিন্ন প্রকার টেস্টের রিপোর্ট ও রোগী দেখে প্রেসক্রিপশন লেখায় ব্যস্ত ছিল। এ সময় তার স্বাক্ষরিত আল্ট্রাসনোগ্রাফি রিপোর্ট জব্দ করা হয়।

বুধবার ২০ অক্টোবর র‌্যাব-১১ এর উপ-পরিচালক ও কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, জনস্বাস্থ্যের সুরক্ষার জন্য অনুমোদনবিহীন হাসপাতাল ও ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে সানারপাড় এলাকায় অবস্থিত হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন প্রকার টেস্টের রিপোর্ট ও রোগী দেখে প্রেসক্রিপশন লেখার সময় মো. তানবির আহমেদ সরকারকে আটক করা হয়। এ সময় তার স্বাক্ষরিত ২ পাতা আল্ট্রাসনোগ্রাফি রিপোর্ট জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, ভুয়া ডাক্তার মো. তানবির আহমেদ সরকার কুমিল্লা জেলার দেবিদ্বার থানাধীন শিবনগর এলাকার মো. আব্দুল মতিন সরকারের ছেলে।

সে দীর্ঘদিন যাবৎ নিজেকে সনোলজিষ্ট হিসেবে পরিচয় দিয়ে হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করতেন।

র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার ডাক্তারি সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে সে কোন ডাক্তারি সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি।

সে নিজেকে সনোলজিষ্ট হিসেবে পরিচয় দিয়ে রোগী দেখে মূলত রোগীদের সাথে প্রতারণা করে আসছিল।

Leave A Reply

Your email address will not be published.