সাংসদ মোজাম্মেল হোসেন আর নেই

বাগেরহাট-৪ (মোড়লগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন আর নেই  (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

বৃহস্পতিবার রাত পৌনে ১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

শিশু, মহিলা ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ডা. মোজাম্মেল হোসেন বাগেরহাট-১ ও বাগেরহাট-৪ আসন থেকে পাঁচবার (১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮) সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

ডা. মোজাম্মেল হোসেনের একমাত্র ছেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মাহমুদ হোসেন বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তার বাবা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ৪ জানুয়ারি তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার ঢাকায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম নামাজে জানাতে অনুষ্ঠিত হবে। এর পর সেখান থেকে তার মরদেহ নেয়া হবে বাগেরহাটে। বাড়ির পাশে কচুবুনিয়া হাইস্কুল মাঠে চতুর্থ নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার চিরঘুমে শায়িত করা হবে।

এর আগে শুক্রবার দুপুরে বাগেরহাট শহরের রেলরোডস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ডা. মোজাম্মেল হোসেনের মরদেহ রাখা হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য। বাদ জুমা বাগেরহাট শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩টায় মোড়েলগঞ্জ এসএম কলেজ মাঠে তৃতীয় জানাজা শেষে শেষবারের মতো তাকে নেয়া হবে জন্মভিটায়। বিকেল সাড়ে ৫টায় কচুবুনিয়া হাইস্কুল মাঠে চতুর্থ নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার চিরঘুমে শায়িত করা হবে।

১৯৪০ সালের ১ আগস্ট জন্মগ্রহণ করেন ডা. মোজাম্মেল হক। ১৯৭৯ সালে বাগেরহাট মহকুমা আওয়ামী লীগের সভাপতি ও ১৯৮৪ সাল থেকে টানা প্রায় ৪০ বছর ধরে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন প্রবীন এ রাজনীতিক।

উল্লেখ্য, গত ২ জানুয়ারি সকালে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ও জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী (৪৯)।

Loading...