শিগগিরই ধরা হবে কুমিল্লার ঘটনায় জড়িতদের : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লার ঘটনায় যারা জড়িত তাদের শিগগিরই ধরা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মন্ত্রী বলেন, যারা এ ঘটনা ঘটিয়েছেন তাদের আমরা খুব শিগগিরই ধরব। এটি কেন তারা করেছে, তা আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানাব।

 

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। এ ঘটনায় ইতোমধ্যে কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গোয়েন্দা নজরদারি বাড়ানোর বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও এসময় জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘আমরা স্পষ্ট করে বলতে পারি, যারা ধর্ম-কর্ম করে, বিশ্বাস করে, তারা এ ধরনের ঘটনা ঘটাতে পারেন না। আমাদের দেশে যে সাম্প্রদায়িক মেলবন্ধন আছে, সেটা বিনষ্ট করার জন্য একটা প্রচেষ্টা বলে আমরা মনে করি।

 

মন্ত্রী বলেন, এ ধরনের ইস্যুকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টাও আমরা দেখেছি। যারা এ ধরনের চেষ্টা করছেন কিংবা অব্যাহত রাখবেন তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। সভায় আলোচনা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদি কেউ উস্কানি দিয়ে থাকেন বা কেউ যদি জড়িত থেকে ষড়যন্ত্র করে থাকেন, তাকেও আইনের আওতায় নিয়ে আসব। তিনি বলেন, প্রতিমা বিসর্জন পর্যন্ত যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সেজন্য সবাই যেন ধৈর্য সহকারে, আমাদের যে ঐতিহ্য সবাই যেন মিলে মিশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখে। কোনো উস্কানিতে বিভ্রান্ত না হয়, সেজন্য আইন শৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করবে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

 

মন্ত্রী আরও বলেন, আমাদের একটা সিদ্ধান্ত ছিল যেখানে পূজা হবে, সেখানে সিসি টিভি বসাবেন এবং আমাদের নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদেরও ভলান্টিয়ার থাকবে। কিন্তু অনেক পূজা মন্ডপে সেগুলো করেননি। আমি আবার আহ্বান করছি, সমস্ত পূজা মন্ডপে যেন সিসি টিভি এবং নিজস্ব ভলান্টিয়ার নিয়োগ করেন।

 

Edited by sa srk 

Leave A Reply

Your email address will not be published.