Ultimate magazine theme for WordPress.

সততা নিয়ে কাজ করলেই সোনার বাংলা রূপান্তরিত হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সততা আর নিষ্ঠা নিয়ে কাজ করলে আমাদের দেশটি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত হবে।

রবিবার (১ মার্চ) দুপুরে রাজধানীর ঐতিহ্যবাহী সরকারি তিতুমীর কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, ‘বঙ্গবন্ধু সততা-নিষ্ঠা ও সাহস দিয়ে দেশ ও দেশের মানুষকে ভালোবাসতেন। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন থেকে দীক্ষা নিয়ে সেভাবে দেশকে ভালোবাসতে হবে।’

তিনি আরও বলেন, ‘ভাষা আন্দোলন আর স্বাধীনতা যুদ্ধে আমাদের শহীদরা দেশকে স্বাধীন করেছে। এখন আর আমাদের রক্ত দিতে হবে না। আমাদের যে যার অবস্থান থেকে দ্বায়িত্বশীলতার সঙ্গে আমাদের সততা নিষ্ঠা নিয়ে কাজ করতে হবে। তাহলে আমাদের দেশটি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত হবে।’

সরকারি তিতুমীর কলেজের আয়তন বৃদ্ধির শিক্ষার্থীদের প্রাণের দাবী শিক্ষামন্ত্রীর নিকট তুলে ধরেন সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল।

এ সময় তিতুমীর কলেজের আয়তন বৃদ্ধির জন্য কলেজের সাবেক শিক্ষার্থী ও বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীকে নিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, ‘এই কলেজের শিক্ষার্থীদের বহুদিনের দাবি পাশের রাজউকের জমিতে কলেজ ক্যাম্পাস সম্প্রসারণ করা। কিন্তু জায়গাটি শিক্ষা মন্ত্রণালয়ের না। তাই আমি তেমন কিছু করতে পারছি না। তবে শিক্ষার্থীদের আশ্বস্ত করতে চাই, এই বিষয়টি নিয়ে বাণিজ্যমন্ত্রীকে নিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো।’

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা ১১ আসনের এমপি একেএম রহমত উল্যাহ, ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম বাসেক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মালেকা আক্তার বানু, ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ফয়েজ উদ্দিন।

Leave A Reply

Your email address will not be published.