Ultimate magazine theme for WordPress.

শিক্ষা নিয়ে গুজব সৃষ্টিকারীদের ব্যপারে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী

শিক্ষা সংক্রান্ত নিয়ে গুজব ছড়ানো হলে বা এমন চেষ্টা করলে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ইতিমধ্যেই মন্ত্রী গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দিয়েছেন।

এ ছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীকে গুজব ও মিথ্যা প্রচারণাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি। মন্ত্রীর এমন নির্দেশনার কথা শিক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষামন্ত্রী বলেন- কোভিড-১৯ এর বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তায় শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৬ আগস্ট পর্যন্ত বন্ধ রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হলে আনুষ্ঠানিকভাবে বা বিজ্ঞপ্তি দিয়ে বিস্তারিত জানানো হবে। এ বিষয়ে আগে থেকে কেউ কোনো গুজব ছড়ালে ও মিথ্যা প্রচারণা চালালে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ফেসবুকে জাতীয় শিক্ষা বোর্ডের নাম ব্যবহার করে বলা হয়, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। কিন্তু গত বুধবার মন্ত্রণালয় থেকে জানানো হয় খবরটি গুজব।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষামন্ত্রী বলেন- সামাজিক যোগাযোগ মাধ্যমে এক শ্রেণির মানুষ শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয়ে আমরা এখনও কোনো সিদ্ধান্ত নেইনি। অথচ জাতীয় শিক্ষা বোর্ডের নামে প্রচারণা চালানো হচ্ছে। প্রকৃতপক্ষে জাতীয় শিক্ষা বোর্ড নামে কোনো শিক্ষা বোর্ড নেই।
এ ধরনের গুজবের বিষয়ে মাঠপর্যায়ের কর্মকর্তা, শিক্ষক এবং অভিভাবকদের সচেতন থাকার অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.