রিয়াল-সিটির মধ্যে কাকে এগিয়ে রাখলেন তেভেজ!

চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। ১৩ বার শিরোপা তুলেছে ক্লাবটি। অপরদিকে গত কয়েক বছর ধরে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ খেলেও শিরোপার স্বাদ পাচ্ছে না ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার ২৬ এপ্রিল দুই দলের দেখা হবে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে। এমন ম্যাচের আগে ইংলিশ ক্লাবটিকেই এগিয়ে রাখছেন সাবেক সিটি তারকা কার্লোস তেভেজ।

 

 

ইতিহাদ স্টেডিয়ামে রিয়ালের রেকর্ড অবশ্য খুব সুখকর নয়। এই মাঠে আগের তিন ম্যাচে জয়ের দেখা পায়নি তারা। ২ ড্র এবং ১ হার নিয়ে মাঠ ছেড়েছিল চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ শিরোপাধারী ক্লাবটি। ইতিহাদে সিটির বিপক্ষে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের দুটি ম্যাচের একটিতে ২০১৫-১৬ মৌসুমে লড়াইয়ের প্রথম লেগে গোলশূন্য ড্র করেছিল রিয়াল। আর ২০১৯-২০ আসরে লড়াইয়ের দ্বিতীয় লেগে ২-১ গোলে হেরেছিল মাদ্রিদের দলটি।

 

এদিকে সাবেক সিটি ফরোয়ার্ড তেভেজ মনে করেন, ইউরোপ সেরার মঞ্চে শেষ চারের লড়াইয়ে রিয়ালের কঠিন পরীক্ষা নেবে পেপ গার্দিওলার দল। শেষ আটে লা লিগা চ‍্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদকে দুই লেগ মিলিয়ে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে সিটি। আর গতবারের চ‍্যাম্পিয়ন চেলসির বিপক্ষে ৫-৪ গোলের অগ্রগামিতায় শেষ চারে পা রাখে ইউরোপের সফলতম দল রিয়াল।

 

 

সিটির ওয়েবসাইটে সোমবার ২৫ এপ্রিল প্রকাশিত সাক্ষাৎকারে তেভেস বলেন, ‘এখনকার চিত্রটা একেবারেই ভিন্ন। এই মুহূর্তে সিটির বিপক্ষে খেলার ব্যাপারে চিন্তিত থাকবে রিয়াল। বর্তমানে এটাই সিটির সুবিধা। এখন প্রতিপক্ষদের দেখতে হবে যে, সিটি কী করতে পারে।

 

তিনি আরও বলেন, ‘সিটিতে এখন যেসব খেলোয়াড় আছে এবং বছরের পর বছর ধরে যেভাবে সিটির অবকাঠামো তৈরি করা হয়েছে, তাতে আমরা ইউরোপের যেকোনো দলের বিপক্ষে সমানতালে লড়তে পারি।

 

তবে যত শক্তিশালী দলই হোক এখন পর্যন্ত শিরোপা জেতা হয় নি তাদের। অভিজ্ঞতার অভাবে গত মৌসুমে ফাইনালে গিয়েও চেলসির কাছে হেরে গিয়েছিলো ম্যানচেস্টার সিটি। তবে বর্তমানে সিটির অবস্থা আরও উন্নত। আর এবার বাজিমাত করতে পারে তারা। তেভেজ বলেন, ‘সিটি এখনও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি, তবে আমি মনে করি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ১০ বছর পর রিয়াল মাদ্রিদের মতো দলের বিপক্ষে সমানতালে খেলছে সিটি। আতলেতিকোর বিপক্ষে যেমনটা দেখা গিয়েছিল।

 

মঙ্গলবার ২৬ এপ্রিল বাংলাদেশ সময় রাত ১ টায় চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে ইতিহাদ স্টেডিয়ামে সিটির বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

 

 

ফিফার বিরুদ্ধে আদালতে আর্জেন্টিনা

 

সাকিবকে ক্ষমা চাইতে বললেন তিনি

 

 

Leave A Reply

Your email address will not be published.