Ultimate magazine theme for WordPress.

রাজনীতিবিদ পরিচয় দিতে লজ্জা হয়: না‌সিম

পাপিয়া, সম্রাটদের জন্য নিজেকে রাজনীতিবিদ হিসেবে পরিচয় দিতে লজ্জা লাগে মন্তব‌্য ক‌রে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, এদের কার‌ণে আমাদের সমস্ত অর্জন নষ্ট হয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘সাংস্কৃতিক ও প্রগতিশীল সমাজ বিনির্মাণে নেতৃত্বের ভূমিকা এবং আমাদের প্রধানমন্ত্রী শীর্ষক’ সেমিনারে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, সবক্ষেত্রেই বাংলাদেশ আজ আলোকিত। তার মধ্যে কিছু কষ্ট আছে, কষ্ট গুলো হলো দীর্ঘদিন ক্ষমতায় থাকার পর কেন এই দেশে সম্রাট ও পাপিয়ার মতো দুর্নীতিবাজদের জন্ম হবে। তা‌দের কার‌ণে আজ আমা‌দের সব অর্জন নষ্ট হ‌য়ে যা‌চ্ছে।

নাসিম ব‌লেন, এরশাদ ও খালেদার বিরুদ্ধে লড়াই করে রাস্তায় পুলিশের মার খেয়েছি, জেল খেটেছি। তখন কোথায় ছিল এই দুর্নীতিবাজরা? কখনো রাসেল স্কয়ারে দেখিনি এদের। খুঁজে বের করতে হবে এদের কে সৃষ্টি করেছে? আজ সবাই আওয়ামী লীগ হয়ে গেছে, আন্দোলনের সময় হাতেগোনা লোক দেখতাম। এদের জন্য লজ্জা আমার, আমাদের সবার।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমন করতে আমরা সফল হয়েছি। জঙ্গিবাদ দমনে যদি সফল না হতো, তাহলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আজ বাংলাদেশ জঙ্গিমুক্ত।

অত্যন্ত সুকৌশলে জঙ্গিবাদের বিরুদ্ধে জাগরণ সৃষ্টি করা হয়েছিল, সে কারণেই জঙ্গিবাদের যে উত্থান হয়েছিল তা স্থিমিত হয়ে গেছে। জঙ্গী সন্তানের পিতারা লাশ নিতে পর্যন্ত আসেনি। সবক্ষেত্রেই আজ আলোকিত বাংলাদেশ।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান, বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমদ, সাবেক আইজিপি একেএম শহীদুল হক প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.