Ultimate magazine theme for WordPress.

মিরপুরে বিএনপির মিছিলে পুলিশের হামলা, রিজভীসহ আহত ১০

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর মিরপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে অতর্কিত হামলা চালায় পুলিশ। এতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে মিরপুর ৬ নম্বর থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে আহতরা হলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা কলেজের সহ-আইন বিষয়ক সম্পাদক তানভীর আহমেদসহ আরও অনেকে আহত হয়েছেন।

মিছিলে নেতৃত্বে থাকা রুহুল কবির রিজভী বলেন, মিরপুর ৬ নম্বর থেকে শুরু হয়ে মিছিলটি মেইন রোডের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ অতর্কিতভাবে তাদের ওপর হামলা ও লাঠিচার্জ করে। ফলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে তিনি নিজে এবং ছাত্রদল-যুবদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে শান্তিপূর্ণ মিছিলে পুলিশের এমন হামলায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে রিজভী বলেন, হামলা-মামলা দিয়ে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবেনা। দেশের মানুষ বর্তমান অবৈধ সরকারের নিপীড়নে অতিষ্ঠ। যেকোনও সময় জনবিস্ফোরণ ঘটবে। সেদিন আর বেশি দূরে নয়। সে সময় ক্ষমতাসীন অবৈধ আওয়ামী ফ্যাসিস্ট সরকার ক্ষমতা ছেড়ে পালাতে বাধ্য হবে।

রুহুল কবির রিজভী আরও বলেন, ইনশাআল্লাহ জনগণের আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হবেন এবং দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার হবে। পাশাপাশি দেশের মানুষ মুক্তি ও নিরাপত্তা স্বাদ পাবেন ইনশাআল্লাহ।

বিক্ষোভ মিছিলে বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি কাওসার আহমেদ, ঢাকা কলেজ ছাত্রদলের সাইফুল ইসলাম তুহিন-সহ স্থানীয় ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.