Ultimate magazine theme for WordPress.

মনিটরিং সেলে ১৫ অভিযোগ, ভোটারদের ঢুকতে দিচ্ছে না

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের বিভিন্ন স্থানে ভোটাররা কেন্দ্রে ঢুকতে পারছে না বলে নির্বাচন কমিশনের (ইসি) গঠিত আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ে মনিটরিং সেলে ১৫টি অভিযোগ এসেছে। বিভিন্ন স্থান থেকে ভোটার ও প্রার্থীরা এসব অভিযোগ করেছেন।

জানা গেছে, ভোটাররা কেন্দ্রের সামনে আসার পর তাদের আর ভেতরে যেতে দেয়া হচ্ছে না। অনেককেই ফিরিয়ে দেয়ারও অভিযোগ রয়েছে। প্রার্থীদের পক্ষের কর্মীরা তাদের বাধা দিচ্ছেন বলেও অভিযোগ উঠেছে। অভিযোগের প্রেক্ষিতে ফোর্স পাঠিয়ে সমাধান করা হলেও পরে আবারও একই অবস্থার সৃষ্টি হচ্ছে বলে জানা গেছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ে মনিটরিং সেলের সমন্বয়ক মেজর রাজু বলেন, বিভিন্ন জায়গা থেকে বেশ কিছু অভিযোগ এসেছে। অভিযোগগুলো হলো ভোটাররা ভোটকেন্দ্রে ঢুকতে পারছে না। আমার কাছে যতগুলো ম্যাসেজ আসছে আমি সেগুলো ক্লিয়ার করছি। আমজনতাসহ বিভিন্ন মাধ্যম থেকে আমাদের কাছে অভিযোগগুলো করেছে। আমরা ফোর্স পাঠিয়ে সেগুলো ক্লিয়ার করে দিচ্ছি। এখন পর্যন্ত ১৫টি অভিযোগ এসেছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ে মনিটরিং সেলের প্রধান জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বলেন, ‘আমাদের কাছে যে অভিযোগগুলো আসছে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি। এক্ষেত্রে কোনও ছাড় দেয়া হবে না। আমাদের কাছে বিভিন্ন মাধ্যমেই অভিযোগগুলো আসছে। ভোটারদের বাধা দেয়ার কোনও ঘটনা ঘটলে সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মনিটরিং সেল এ বিষয়ে সতর্ক রয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.