Ultimate magazine theme for WordPress.

চাঁদাবাজি: হাতেনাতে আটক ছাত্রলীগের সেই দুইকর্মী ঢাবি থেকে বহিষ্কার

হাইকোর্ট মোড় এলাকায় প্রকাশ্যে চাঁদাবাজি করা অবস্থায় হাতেনাতে আটক দুই ছাত্রলীগকর্মীকে শিক্ষা জীবন থেকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়াওতাদের কেন স্থায়ী বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে দুই শিক্ষার্থীকে ওই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাময়িক বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের জোবায়ের আহমেদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আল আমিন। তাঁরা দুজনই তৃতীয় বর্ষের ছাত্র। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র এবং হল ছাত্রলীগের কার্যক্রমে সম্পৃক্ত।

২২ ফেব্রুয়ারি ভোরে হাইকোর্ট মোড় এলাকায় ট্রাক আটকে চাঁদাবাজি এবং চালক ও সুপারভাইজারকে মারধর করেন জোবায়ের ও আল আমিন। সেখান থেকে হাতেনাতে পুলিশ ওই দুজনকে আটক করে। ট্রাকের সুপারভাইজার বাদী হয়ে সেদিনই শাহবাগ থানায় ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেন। সেই মামলায় তাদেরকে কারাগারে পাঠিয়েছে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।

মামলায় বাদী অভিযোগ করেন, বালুবাহী একটি ট্রাক শুক্রবার দিবাগত রাতে হাইকোর্ট মাজার এলাকায় আসার পর চাকা ফেটে যায়। তখন আসামি আল আমিন ও জুবায়ের আহমেদ ট্রাকের চালকের কাছে চাঁদা দাবি করেন। টাকা না দেওয়ায় আসামিরা মারধরও করেন। একপর্যায়ে আসামিরা ভুক্তভোগীদের কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেন। মোবাইলে থাকা রকেট থেকে ১ হাজার ৯৫০ টাকা ট্রান্সফার করে নেন। টহল পুলিশ ঘটনাস্থল থেকে আসামিদের আটক করে।

Leave A Reply

Your email address will not be published.