Ultimate magazine theme for WordPress.

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

রাত পোহালেই ঢাকা সিটি নির্বাচন। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে। নির্বাচনকে সামনে রেখে শুক্রবার সকাল থেকেই ইভিএম মেশিন সহ অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়ার কাজ শুরু হয়েছে।

সকাল সাড়ে দশটায় উত্তর সিটিতে আটটি ও দক্ষিণ সিটির ১১টি পয়েন্ট থেকে নগরের ২ হাজার ৪৬৮ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়।

উত্তর সিটির ভোট কেন্দ্রর জন্য উত্তরা কমিউনিটি সেন্টার, মিরপুর ১৪ নম্বরের ডেন্টাল কলেজ, মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজ (বালক শাখা),  মিরপুর ২ নম্বরের ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয়, বনানী বিদ্যানিকেতন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ বনশ্রী শাখা, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় ও রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে সরঞ্জাম বিতরণ করা হয়।

দক্ষিণে খিলগাঁও মডেল কলেজ, টি অ্যান্ড টি উচ্চ বিদ্যালয় মতিঝিল, টিকাটুলির কামরুন্নেসা স্কুল ও সেন্ট্রাল উইমেন কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, আজিমপুর গালর্স স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা আলিয়া মাদ্রাসা, কামরাঙ্গীচর শেখ জামাল স্কুল, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ, যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও দোলাইর পাড় স্কুল থেকে সরঞ্জাম বিতরণ করা হয়।

দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসাররা এসবসরঞ্জাম স্ব স্ব নির্বাচনী কেন্দ্রে নিয়ে যাবেন। ভোটকক্ষ প্রস্তুত করার পর রাতে কেন্দ্রেই অবস্থান করবেন।

উত্তর সিটির ৫৪ টি ওয়ার্ড ও ১৮টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার, ৬২১ জন। এসকল ভোটাররা ভোট দেবেন ১ হাজার ৩১৮টি কেন্দ্রে। উত্তরের এসব কেন্দ্রে ইভিএম মেশিনসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী পৌঁছানোর কাজ শুরু হয়েছে সকালেই। এরমধ্যে বেশ কিছু কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে।

দক্ষিণ সিটিতে উত্তরের চাইতে ওয়ার্ড বেশি। এখানে ৭৫টি ওয়ার্ড ও সংরক্ষিত নারী ওয়ার্ড ২৫টি। ওয়ার্ড বেশি হলেও এখানে ভোটার কম। দক্ষিণে ভোটার ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। আর তাদের জন্য প্রস্তুত ১ হাজার ১৫০টি ভোট কেন্দ্র। এসব কেন্দ্রেও সকাল থেকে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। আর দিন শেষে দুই সিটির রিটার্নিং কর্মকর্তারা নির্বাচনি ফল ঘোষণা করবেন।

Leave A Reply

Your email address will not be published.