মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির শেষ দিন আজ

১৭ বছরের মধ্যে এই প্রথমবারের মতো বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি এভাবে শেষ হয়ে যাচ্ছে। এর আগে সব সময়ই মেসির চুক্তি পুরোপুরি শেষ হয়নি হওয়ার আগেই তা নবায়ন করে ফেলা হয়েছিল।

তবে মেসি যেহেতু এখন আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা খেলায় ব্যস্ত, এটা মোটামুটি নিশ্চিত, আজকের মধ্যে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে সই করা হচ্ছে না মেসির। সে হিসেবে মেসি আসলেই আগামীকাল থেকে ‘ফ্রি’-ই হয়ে যাচ্ছেন। যদিও বার্সেলোনা আশাবাদী, এখন মেসি চুক্তি সই না করলেও, ফ্রি এজেন্ট হওয়ার পরেও মেসি ঘুরেফিরে বার্সেলোনার হয়েই চুক্তি সই করবেন। ঘরের ছেলে থেকে যাবেন ঘরে

আপাতত মেসির আর্থিক দাবি অনুযায়ী আরও দুই বছরের চুক্তি প্রস্তাব করে রেখেছে বার্সেলোনা। যেখানে বলা আছে, চাইলে এই দুই বছর পর মেসি ইন্টার মায়ামির মতো এমএলএসের কোনো ক্লাবে যোগ দিতে পারবেন। সেখানে খেলার পর্ব শেষ করে আবারও ফিরতে পারবেন প্রাণের বার্সেলোনায়, অন্য কোনো ভূমিকায়।

তবে মেসি বার্সায় থাকবেন কি না, সেটা নির্ভর করছে ক্লাবের উচ্চাশার ওপর। ক্লাব আদৌ ভালো করতে চায় কি না, ভালো খেলোয়াড় নিয়ে এসে শক্তিশালী হতে চায় কি না। সেটা দেখে মেসি যদি সন্তুষ্ট হন, তবেই নতুন চুক্তি সই করবেন বার্সেলোনার সঙ্গে।

ক্লাবও সেটা বোঝে। বোঝে দেখেই এর মধ্যে দলে নিয়ে এসেছে সের্হিও আগুয়েরো, মেম্ফিস ডিপাই, এরিক গার্সিয়া ও এমারসন রয়্যালের মতো খেলোয়াড়দের। বোঝাই যাচ্ছে, মেসিকে ধরে রাখার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন সভাপতি হোয়ান লাপোর্তা।

পরে কী হবে সেটা পরের বিষয় তবে আজ যে মেসির সঙ্গে বার্সার চুক্তি শেষ, এটা নিশ্চিত। আর আজকের মধ্যে মেসি কোপা আমেরিকা খেলা বাদ দিয়ে চুক্তি সই করবেন, সেটাও ভাবা নিরর্থক।

তবে মেসি যদি আগেই কঠোর গোপনীয়তা বজায় রেখে বার্সার সঙ্গে চুক্তি সই করে রাখেন, আর সে কথা যদি বার্সেলোনা আজ ঘোষণা দেয় ; তবে ভিন্ন বিষয়!

Loading...