মেলবোর্নের সেই বিখ্যাত স্ট্যান্ড এখন ওয়ার্নের নামে

জন্মেছিলেন মেলবোর্নে। খেলেছেন মেলবোর্নের রাজ্য দল ভিক্টোরিয়া আর টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি মেলবোর্ন স্টারসের হয়ে। এই শহরের মাঠ এমসিজিতে কতশত কীর্তি তাঁর!

 

ক্যারিয়ারের প্রথম ও একমাত্র হ্যাটট্রিকটা এসেছে মেলবোর্নেই। এই মাঠে খেলা শেষ টেস্টে ইংল্যান্ডের অ্যান্ড্রু স্ট্রাউসকে আউট করে গড়েছিলেন টেস্টে ৭০০ উইকেট নেওয়ার কীর্তি। ১৯৯২ সালের বক্সিং ডে টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ধসিয়ে দিয়ে এ মাঠেই নিয়েছিলেন সাত উইকেট।

 

ঘরের ছেলে বলেই কিনা মেলবোর্নের দর্শকও বড্ড ভালোবাসত শেন ওয়ার্নকে। মাঠের বাইরে ওয়ার্নের ভাস্কর্য সেটারই প্রমাণ দেয়।

 

ওয়ার্নের অকালমৃত্যুর পর তাঁর প্রতি ভিক্টোরিয়াবাসীর ভালোবাসার প্রমাণ পাওয়া গেল আবারও। রাজ্যের সরকার ঘোষণা দিয়েছে, এমসিজির বিখ্যাত দক্ষিণ দিকের ‘সাউদার্ন স্ট্যান্ড’-এর নামকরণ করা হয়েছে ওয়ার্নের নামে। যে প্রান্ত থেকে বল করে ক্যারিয়ারের একমাত্র হ্যাটট্রিক করেছেন, এখন থেকে সেই স্ট্যান্ড পরিচিত হবে ‘দ্য এসকে ওয়ার্ন স্ট্যান্ড’ নামে। মেলবোর্ন রাজ্য সরকারের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস জানিয়েছেন এ খবর।

 

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে অ্যান্ড্রুস জানিয়েছেন, ‘ভিক্টোরিয়া একজন কিংবদন্তিকে হারাল। পুরো ক্রিকেট–বিশ্ব রাজার মৃত্যুতে শোকাহত। দ্য এসকে স্ট্যান্ড হবে অসাধারণ এক ভিক্টোরিয়ানের প্রতি আমাদের চিরস্থায়ী শ্রদ্ধাঞ্জলি।’ শুধু তা–ই নয়, রাজ্য সরকারের পক্ষ থেকে ওয়ার্নের অন্ত্যেষ্টিক্রিয়া আয়োজন করার প্রস্তাব দেওয়া হয়েছে ওয়ার্নের পরিবারের কাছে। ভিক্টোরিয়ায় ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলাও সিডনি মর্নিং হেরাল্ডের কাছে অ্যান্ড্রুসের বক্তব্যের সত্যতা নিশ্চিত করেছেন।

 

সকাল থেকেই এমসিজির বাইরে ওয়ার্নের ভাস্কর্যের নিচে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করছেন ভক্তরা। ফুল, সিগারেটের প্যাকেট, বিয়ারের ক্যান, মাংসের পাই—যে যেভাবে পারছেন, শ্রদ্ধা জানাচ্ছেন কিংবদন্তির প্রতি।

 

বেতন সবচেয়ে বেশি ভারতীয় দলে যাদের

 

টি-টোয়েন্টি থেকে ছিটকে গেলেন মুশফিক

Leave A Reply

Your email address will not be published.