‘মালদ্বীপের কোচ হবো, তবুও ম্যানইউ-রিয়ালে যাবো না’

পেশাদারিত্বকে বুঝি বুড়ো আঙুলই দেখালেন পেপ গার্দিওয়ালা। তার কাছে পেশাদারিত্বের চেয়ে সাধারণ গুণাবলি, নীতি-নৈতিকতাই বেশি গুরুত্বপূর্ণ। যে কারণে একবার তার কাছে যে শত্রু হয়েছে, সারাজীবনই সে তার কাছে শত্রু থেকে যাবে। কখনও মিত্র হবে না। সেটা পেশাদারিত্বের যুগে কাঁড়ি কাঁড়ি টাকার প্রস্তাব থাকলেও নাকি না।

সম্প্রতি এমনই বিস্ময়কর ইচ্ছের কথা জানিয়ে দিয়েছেন ম্যানসিটি কোচ গার্দিওলা। খেলোয়াড়ী জীবনে তিনি ছিলেন বার্সেলোনার খেলোয়াড়। এরপর কোচ ছিলেন সেই বার্সারই। তারই অধীনে আজকের মেসি গড়ে উঠেছে। বার্সার জয় নিশান দিগ্বিদিগ ছড়িয়ে পড়েছে।

সেই গার্দিওলা যখন বার্সেলোনার কোচ ছিলেন, তখন তার প্রধান প্রতিপক্ষ ছিলো রিয়াল মাদ্রিদ। আবার বার্সা ছেড়ে বায়ার্ন মিউনিখ, এরপর তিনি থিতু হয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটিতে। সেখানেই রয়েছেন গত কয়েকবছর ধরে।

সম্প্রতি ম্যানসিটি ছেড়ে গেলে কোথায় যোগ দেবেন? রিয়াল মাদ্রিদ নাকি ম্যানইউ? এমন প্রশ্নে খুব ভালোভাবেই উত্তর দিলেন গার্দিওলা। তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন, ম্যানসিটি ছাড়লে প্রয়োজনে গলফ খেলবো কিংবা মালদ্বীপে গিয়ে তাদের কোচ হবো। কিন্তু কখনো ম্যানইউ কিংবা রিয়াল মাদ্রিদের কোচ হবো না।’

Loading...