মাঠে নেমে এক ওভার করার পর বুমরা বুঝলেন, ভুল জার্সি পরেছেন

খেলা ডেস্ক

মাঝে এক দিন খেলা হয়নি। এতেই বুঝি কোন জার্সি পরে খেলছিলেন, সেটা ভুলে গেলেন ভারতের পেস বোলার জশপ্রিত বুমরা!

সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পঞ্চম দিনে আজ বুমরাহ যে কাণ্ড ঘটিয়েছেন, তাতে এমন মনে হতেই পারে। ভুল জার্সি পরে মাঠে নেমে গিয়েছিলেন ভারতের ফাস্ট বোলার, ওই জার্সি পরেই এক ওভার করেও ফেলেছিলেন। কিন্তু পরে ভুলটা ধরা পড়ে। ওভার শেষে গিয়ে জার্সি বদলে মাঠে ফেরেন বুমরা।
এমনিতে অন্য যেকোনো সময় ভারত টেস্ট খেলতে নামলে যে জার্সি পরে, সেটিতে খেলোয়াড়দের বুকের জায়গাটায় দলীয় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের নাম থাকে। কিন্তু টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল তো আইসিসির টুর্নামেন্ট, এখানে সাধারণ সময়ের নিয়ম খাটে না। আইসিসির টুর্নামেন্টে জার্সির নকশা ভিন্ন, সেখানে বুকে পৃষ্ঠপোষকের জায়গায় থাকতে হবে দেশের নাম।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য বানানো জার্সি পরেই সাউদাম্পটনে তৃতীয় দিন পর্যন্ত খেলেছেন বুমরা। কাল চতুর্থ দিন বৃষ্টিতে ধুয়ে গিয়েছে। আজ আবার খেলা শুরু হলে ভুল করে নিয়মিত টেস্টের জার্সি পরে মাঠে নেমে পড়েন বুমরা।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কৌতুকও হচ্ছে অনেক।
সাউদাম্পটন টেস্টে আজও বৃষ্টির আনাগোনা ছিল। যার কারণে খেলা শুরু হয়েছে এক ঘণ্টা দেরিতে। কমিয়ে আনা হয়েছে ওভারও। আজকের দিন শুরু হয় বুমরার বোলিং দিয়েই। ভুল জার্সি পরেই এক ওভার বোলিং করেন তিনি। ওভার শেষে ভারতীয় ফাস্ট বোলার ভুলটা বুঝতে পারেন। পরে ড্রেসিংরুমে গিয়ে জার্সি বদলেছেন। ঠিক জার্সি গায়ে মাঠে ফিরে আবার বোলিং শুরু করেন বুমরা।
নিউজিল্যান্ডের বিপক্ষে এই টেস্টে এখন পর্যন্ত অবশ্য কোনো উইকেট পাননি বুমরা। এই প্রতিবেদন লেখার সময়ে প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ২২১। তবে এর মধ্যে ভারতের অন্য ফাস্ট বোলার মোহাম্মদ শামি (৪ উইকেট) ও ইশান্ত শর্মা (৩ উইকেট) ভালো করলেও বুমরা এখনো উইকেটশূন্য। তবে তাঁর শর্ট বলে নাকাল হতে দেখা যাচ্ছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের। এখন পর্যন্ত ২৩ ওভার বল করে রান দিয়েছেন ৫১।

এই প্রতিবেদন লেখার সময়ে প্রথম ইনিংসে ভারতের ২১৭ রান টপকে ৪ রানের লিড নিয়েছে কেন উইলিয়ামসনের দল। আজ পঞ্চম দিনে ভারতের বোলাররা ভালোই করছেন, ২ উইকেটে ১০১ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড ১১৭ থেকে ১৩৫—এই ১৯ রানে উইকেট হারিয়েছে ৩টি।
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালটি বৃষ্টির কারণে জমে উঠতে পারেনি। প্রথম চার দিনের মধ্যে দুই দিনই ভেসে গেছে বৃষ্টিতে। এই প্রতিবেদন লেখার সময়ে পঞ্চম দিনের দ্বিতীয় সেশন চলছে, অথচ এখনো দুই দলের প্রথম ইনিংসই শেষ হয়নি। এই টেস্টে অবশ্য এক দিন রিজার্ভ ডে রাখা আছে, তার মানে বৃষ্টির অনুমতিসাপেক্ষে কালও খেলা চলবে।

কিন্তু সেটা হলেও এই টেস্ট ড্র ছাড়া অন্য কোনো ফল দেখতে গেলে আগামী দেড় দিনে অনেক নাটকীয়তারই দরকার হবে।

Loading...