প্রায় ১৮০০ কোটি ডলার ভিয়েতনামে বিনিয়োগ করেছে স্যামসাং

ভিয়েতনামে প্রায় ১৮০০ কোটি ডলার বিনিয়োগ করেছে স্যামসাং

গত ২৪ বছরে ভিয়েতনামে প্রায় এক হাজার ৮শ কোটি ডলার বিনিয়োগ করেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। এই বিনিয়োগের ২৯ শতাংশই করা হয়েছে গত পাঁচ বছরে। মঙ্গলবার ভিএনএক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

 

 

দক্ষিণ কোরিয়ার এই কোম্পানির ভিয়েতনামে আটটি উৎপাদন ও গবেষণা প্রতিষ্ঠান রয়েছে। কোম্পানি চলতি বছরের প্রথম ১০ মাসে সাড়ে ছয় হাজার কোটি ডলার রাজস্ব অর্জন করেছে। তাছাড়া ভিয়েতনামে এই গ্রুপের বিনিয়োগ মূলধন বিতরণের হার ১০০ শতাংশে পৌঁছেছে।ভিয়েতনামে স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা চোই জু হো সোমবার হ্যানয়ে এক বৈঠকে উপ-প্রধানমন্ত্রী লে মিন খাইকে এই তথ্য জানান

 

চোই জু হো বলেন, করোনা মহামারির মধ্যে কারখানাগুলো চালু রাখা ও যন্ত্রাংশ সরবরাহ করার চ্যালেঞ্জ স্বত্বেও রাজস্ব বছরে ১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। রপ্তানি থেকে ৮৯ শতাংশ আয় হয়েছে বলেও জানান তিনি।

 

 

ডলার

উৎপাদন ছাড়াও এই কোম্পানি হ্যানয়ে একটি গবেষণা ও উন্নয়ন কেন্দ্র নির্মাণে ২২ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করেছে। যার প্রধান লক্ষ্য হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং বিগ ডেটার ক্ষেত্র প্রসারিত করা।

 

মহামারির জটিল প্রেক্ষাপটে ভিয়েতনামের উপ-প্রধানমন্ত্রী লে মিন খাই পরামর্শ দিয়েছেন, স্যামসাং ভিয়েতনাম ও স্থানীয় কর্তৃপক্ষ মহামারি প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করবে যেন কোনো উৎপাদন বাধাগ্রস্ত না হয়।

 

মিন খাই বলেন, বিনিয়োগকারীদের যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ভিয়েতনাম তার পুরোপুরি বাস্তবায়ন করেছে। যখন কোনো নীতি পরিবর্তিত হয় তখন আন্তর্জাতিক প্রতিশ্রুতির ভিত্তিতে যুক্তিসঙ্গত সমাধান প্রস্তাব করা হয়। বিনিয়োগকারী কোম্পানী ও ভিয়েতনামের স্বার্থের সামঞ্জস্য নিশ্চিত করা হয় বলেও জানান তিনি।

 

 

 

বিশ্বসেরা ৫০ বারের তালিকা প্রকাশ

কফিন থেকে মৃত বন্ধুকে বের করে বাইক ভ্রমণ

Leave A Reply

Your email address will not be published.