ভারতে মন্দিরে বিদ্যুৎস্পৃষ্টে ১১ জনের মৃত্যু

ভারতের তামিলনাড়ু রাজ্যের থানজাভুর জেলার একটি মন্দিরে রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসহ ১১ জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, বুধবার ২৭ এপ্রিল সকালে রথ শোভাযাত্রা চলার সময় আপ্পার মাদাম নামের ওই মন্দিরের পালকিতে অনেক মানুষ দাঁড়িয়ে ছিলেন। পালকিটি একপর্যায়ে হাইভোল্টেজ বিদ্যুৎ লাইনের সংস্পর্শে এলে এ দুর্ঘটনা ঘটে।

 

কর্মকর্তারা জানান, মন্দিরের পালকিটি বাঁক নিতে গিয়ে কিছুটা বাধার সম্মুখীন হয় এবং একটি বিদ্যুৎ লাইনের সংস্পর্শে আসে। এতেই হতাহতের ঘটনা ঘটে। চিকিৎসার জন্য আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

এ ঘটনায় একটি মামলা হয়েছে এবং তদন্ত চলছে বলে জানিয়েছেন তামিলনাড়ুর তিরুচিরাপল্লি সেন্ট্রাল জোনের পুলিশের মহাপরিদর্শক ভি বালাকৃষ্ণান।

 

 

তামিলনাড়ুতে প্রতি বছর বার্ষিক রথ উৎসবে অংশগ্রহণ করেন হাজারো মানুষ। বুধবার ২৭ এপ্রিল মন্দিরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হতাহতের ঘটনার পর রথযাত্রার আগে সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে গাফিলতির অভিযোগ তুলেছেন অনেকে।

 

একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা এনডিটিভিকে বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সাধারণত মন্দিরের পালকির রুটে বিদ্যুতের লাইন বন্ধ রাখা হয়। তবে এবার রথযাত্রার পালকির উচ্চতা কম হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়নি। তবে পরবর্তীতে ওই পালকিটি সাজাতে গিয়ে সম্ভবত এর উচ্চতা বেড়ে যায়। ফলস্বরূপ, এটি বিদ্যুতের তারের সংস্পর্শে আসে।

 

এদিকে মন্দিরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১১ জনের মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। এক টুইট বার্তায় তিনি লেখেন, থানজাভুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ ১১ জনের প্রাণহানি দুঃখজনক ঘটনা। শোকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

 

এ ঘটনায় শোক প্রকাশ করে প্রাণ হারানো প্রত্যেকের নিকটাত্মীয়দের জাতীয় ত্রাণ তহবিল থেকে প্রত্যেককে দুই লাখ ভারতীয় রুপি এবং আহতদের ৫০ হাজার করে রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন এবং এ ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ৫ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

ভারতে ভারতে ভারতে

কাতারে ইফতার মাহফিল যেন প্রবাসীদের মিলনমেলা

 

ইউক্রেনে পূর্ণ শক্তির হামলা শুরু করেছে রাশিয়া :জেলেনস্কি

 

Leave A Reply

Your email address will not be published.