ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ: নিউমার্কেটের সবশেষ অবস্থা

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের পর আজ পরিস্থিতি শান্ত রয়েছে। বুধবার ২০ এপ্রিল সকাল থেকে নিউমার্কেট এলাকা পুরোপুরি শান্ত দেখা গেছে।

 

 

সকাল থেকে নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করতে দেখা গেছে। সকাল ১০টায় মিরপুর রোডের এই অংশে কোনো যানজট দেখা যায়নি।

 

 

সরেজমিনে দেখা যায়, সড়কে যান চলাচল স্বাভাবিক হলেও সংঘর্ষের পর আজও নিউমার্কেটসহ আশপাশের মার্কেটগুলো খোলেনি। নীলক্ষেত-নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী বা কর্মচারীদের উপস্থিতি নেই।

 

 

 

নিরাপত্তার জন্য এলাকায় বিপুল পুলিশ রয়েছে। তবে দোকানপাট খোলেনি। এদিকে সড়কে ব্যবসায়ী-কর্মচারী ও শিক্ষার্থীদের অবস্থান দেখা যায়নি।

 

 

সোমবার রাত থেকে নিউমার্কেট এলাকায় সংঘর্ষের সূত্রপাত হয়। সেটা গতকাল মঙ্গলবার থেকে থেমে দিনভর সংঘর্ষ হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট এলাকার দোকানমালিক ও কর্মচারীদের এ সংঘর্ষ হয়।

 

 

 

সংঘর্ষের মধ্যে পড়ে আহত নাহিদ হোসেন নামের কুরিয়ার সার্ভিস কর্মী গতকাল মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে মারা যান। এছাড়া আরও একজন আইসিইউতে রয়েছেন। সংঘর্ষে অনেক শিক্ষার্থী আহত হয়েছেন।

 

 

 

এদিকে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে সরব হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। বুধবার রাজধানীর বিভিন্ন এলাকার সাত কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নামার ঘোষণা দিয়েছেন। এ অবস্থায় সতর্ক রয়েছে পুলিশ।

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাতটি কলেজের মধ্যে ঢাকা, ইডেন ও কবি নজরুল কলেজ ছাড়াও রয়েছে বদরুন্নেসা কলেজ, সোহরাওয়ার্দী কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও তিতুমীর কলেজ।

 

 

 

শিক্ষার্থীরা ছাড়লেও ব্যবসায়ীরা ভাঙল অ্যাম্বুলেন্স

 

 

ইন্টারনেট সেবা বন্ধ নীলক্ষেতে

 

 

Leave A Reply

Your email address will not be published.