Ultimate magazine theme for WordPress.

উত্তপ্ত কাশ্মীর, মাথায় হাত বলিউডের!‌

ভূস্বর্গের সঙ্গে বলিউডের সম্পর্ক নতুন নয়। শর্মিলা ঠাকুর, শাম্মি কাপুরের সময় থেকেই চলে আসছে এই ঐতিহ্য। সম্প্রতি ‘বাজরঙ্গি ভাইজান’, ‘কলঙ্ক’, ‘হায়দার’, ‘উরি’ সহ বেশ কিছু জনপ্রিয় ছবির শ্যুটিং হয়েছে কাশ্মীরে। তবে এবার হয়তো সেই সম্পর্কে ছেদ পড়তে চলেছে।

কাশ্মীরে তুলে দেওয়া হয়েছে ৩৭০ ধারা। কেন্দ্রের তরফে জম্মু-কাশ্মীরের পুনর্গঠনের প্রস্তাব পেশ করা হয় রাজ্যসভায়। উপত্যকায় আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তা। ফিরে আসছে পর্যটক ও ভিন রাজ্যের শিক্ষার্থীরা। 

আর এর প্রভাব পড়েছে ছবির শ্যুটিংয়ে। পিছিয়ে দেওয়া হয়েছে সঞ্জয় দত্ত, আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা সহ বেশ কিছু অভিনেতা-অভিনেত্রীদের কাশ্মীরে শ্যুটিংয়ের সময়।

জানা গিয়েছে, আগামী কয়েক মাসে দু-তিনটি বলিউড ছবি ও একটি বড় তেলুগু ছবির শ্যুটিং হওয়ার কথা ছিল জম্মু-কাশ্মীরে। সম্প্রতি সেখানকার পরিস্থিতি বিবেচনা করে পিছিয়ে দেওয়া হয়েছে শ্যুটিংয়ের তারিখ। 

জানা যাচ্ছে, ক্যাপ্টেন বিক্রম বাত্রার বায়োপিকে অভিনয় করতে চলেছেন সিদ্ধার্থ মালহোত্রা। কথা ছিল, কাশ্মীরে হবে এই ছবির শ্যুটিং। তবে তা পিছিয়ে দেওয়ার পর শুটিংয়ের নতুন তারিখের বিষয়ে এখনও মুখ খোলেননি ছবির নির্মাতারা।

মহেশ ভাটের ‘সড়ক ২’ ছবির জন্য এই মুহূর্তে উটিতে রয়েছেন আলিয়া ভাট। সঞ্জয় দত্ত, আলিয়া ও মকরন্দ দেশপাণ্ডেকে নিয়ে ছবির একটি গুরুত্বপূ্র্ণ অংশের শ্যুটিং হওয়ার কথা ছিল কাশ্মীরে। আপাতত সেই কাজও বন্ধ রাখা হয়েছে।

জানা গিয়েছে, শ্যুটিং পিছিয়ে দেওয়ার জন্য অতিরিক্ত টাকা খরচ করতে হতে পারে প্রযোজক সংস্থাগুলিকে। 

Leave A Reply

Your email address will not be published.