Ultimate magazine theme for WordPress.

ইউটিউব থেকে সর্বচ্চ ২য় পুরস্কার পেলো কুড়েঘর ব্যান্ড

২৩ সেপ্টঃ ২০২০

গান নিয়ে স্বপ্ন দেখা এক দল তরুণের ব্যান্ড ‘কুঁড়েঘর’। গত চার বছর ধরে গান করে আসছেন এই ব্যান্ডের সদস্যরা। তাদের গানগুলো শ্রোতারা লুফে নিয়েছেন। সেই সুবাদে ‘কুঁড়েঘর’ ব্যান্ডটি অন্তর্জালেও পেয়েছে অসামান্য জনপ্রিয়তা।

তাদের ইউটিউব চ্যানেল পার করেছে ১ মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক। উল্লেখযোগ্য এই অর্জনের জন্য ইউটিউব কর্তৃপক্ষ তাদেরকে দিয়েছে গোল্ডেন প্লে-বাটন। যা ইউটিউবের দ্বিতীয় সর্বোচ্চ স্বীকৃতি হিসেবে বিবেচিত।

এই বিষয়ে ব্যান্ডটির প্রধান সদস্য তাসরিফ খান বলেন, ২০১৬ সালে আমি ব্যক্তিগতভাবে ইউটিউব চ্যানেল চালু করি এবং সেখানে গান করতে থাকি। কিন্তু স্বপ্ন ছিল একটা ব্যান্ড হবে। সংঘবদ্ধভাবে গান করবো। সেই স্বপ্ন থেকেই ২০১৭ সালে ‘কুঁড়েঘর’-এর যাত্রা। চার বছর খুব বেশি সময় নয়, কিন্তু আমাদের সংগ্রামটা ছিল অনেক কঠিন। কারণ ভার্চুয়াল জগত সম্পর্কে আমাদের তেমন ধারণা ছিল না। যার কারণে প্রথম দিকে ইউটিউব চ্যানেল পরিচালনা করতে অনেক হিমশিম খেতে হয়েছে।

গোল্ডেন প্লে-বাটন অর্জনের অনুভূতি প্রকাশ করে তরুণ এই শিল্পী বলেন, এই স্বীকৃতি পেয়ে মনে হচ্ছে আমাদের কষ্ট কিছুটা হলেও সার্থক। তবে ইতোমধ্যে মানুষ আমাদের যে পরিমাণ ভালোবাসা দিয়েছে, তা এই স্বীকৃতির চেয়ে অনেক বড়।

উল্লেখ্য, কুঁড়েঘর ব্যান্ডটি দেশে দেশের বাইরে শতাধিক কনসার্ট করেছে। পেশাদার গান পরিবেশনার বাইরে সামাজিক কাজেও সরব এই ব্যান্ড। কখনো তারা হাসপাতালে গিয়ে রোগীদের গান শোনান, আবার কখনো বৃদ্ধাশ্রমে গিয়ে অসহায় মানুষদের সঙ্গী হন। গানের সুরে ভুলিয়ে দেন তাদের দুঃখ-বেদনা।

কুঁড়েঘর ব্যান্ডের গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘আমার কাছে তুমি মানে’, ‘ভালোবাসি মা’, ‘ব্যাচেলর’, ‘ময়না’, ‘কইন্যা’, ‘মাইয়া’ ইত্যাদি। এছাড়া ব্যান্ডটির পরিবেশনায় বেশ কয়েকটি কভার গানও জনপ্রিয় হয়েছে

Leave A Reply

Your email address will not be published.