ফেসবুকে ওবায়দুল কাদেরকে কটূক্তির অভিযোগ…

নিজস্ব প্রতিবেদক নোয়াখালী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক কর্মকর্তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে কটূক্তি করেছেন। ওই কর্মকর্তার নাম জিয়াউর রহমান ওরফে সম্রাট (৩৫)। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) বিভাগের সহকারী পরিচালক হিসেবে কর্মরত আছেন।
জিয়াউরের বাড়ি কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উত্তমপুর লামছি গ্রামে।
গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে কবিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম (৪৮) বাদী হয়ে কবিরহাট থানায় লিখিত ওই অভিযোগ করেন।
লিখিত অভিযোগে বলা হয়েছে, ১৭ জুন রাত ১২টা ৮ মিনিটের দিকে জিয়াউর রহমান তাঁর নিজের ফেসবুক অ্যাকাউন্টে ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে স্ট্যাটাস দেন। এ ধরনের স্ট্যাটাস মন্ত্রীর মানসম্মান ক্ষুণ্ন করে। অভিযোগে বলা হয়, বিবাদী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক পদে কর্মরত থাকা অবস্থায় বাংলাদেশ সরকারের মন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে রাষ্ট্রীয় শিষ্টাচারবহির্ভূত আচরণ করেছেন|
অভিযোগের বিষয়ে জানতে গতকাল রাত সোয়া ১০টার দিকে জিয়াউর রহমানের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি ধরেননি। তবে বৃহস্পতিবার রাত সোয়া ৯টায় জিয়াউর রহমান তাঁর ফেসবুক অ্যাকাউন্টে লেখেন, ‘প্রিয় নোয়াখালীবাসী, গতকাল রাতে আমার ফেসবুক আইডি হ্যাক করে মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে আপত্তিকর একটা পোস্ট দেওয়া হয়। পরে আইডি পুনরুদ্ধার করে আমি পোস্টটা ডিলিট করি। এমন অনাকাঙ্ক্ষিত বিষয়ে আমি বিব্রতবোধ করছি, সঙ্গে দুঃখও প্রকাশ করছি। আমি মুজিব আর্দশের সৈনিক। নিজের থেকে পোস্ট দিলে আমি ডিলিট করতাম না। সবাই আমার জন্য দোয়া করবেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেন। তিনি একেটিভিকে বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Loading...