প্রস্তুতির জন্যই প্রিমিয়ার লিগে সাকিব

যুক্তরাষ্ট্র থেকে সকালে ঢাকায় এসেছেন। দুপুরে হাজির হয়েছেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। গতকাল ভ্রমণক্লান্তির ছাপ দেখা গেল না সাকিব আল হাসানের চোখেমুখে। সতীর্থদের সঙ্গে বোর্ড রুমে বসে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করেছেন সাকিব। জাতীয় দলে অনিয়মিত হলেও তিন ফরম্যাটের চুক্তিতে আছেন তিনি।

 

পরিবারের সদস্যরা অসুস্থ হয়ে পড়ায় দক্ষিণ আফ্রিকা থেকে টেস্ট না খেলেই ফিরতে হয়েছিল সাকিবকে। পরে বড় মেয়ে আলাইনাকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান। এর মাঝে তার শাশুড়ি চিরবিদায় নেন। সবমিলিয়ে আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিবের খেলা নিয়ে ধোঁয়াশা ছিল। কারণ বিসিবিও নিশ্চিত করতে পারছিল না তার অংশগ্রহণের খবর। যদিও গতকাল সাকিব বেশ দৃঢ়তার সঙ্গেই জানালেন, দুই টেস্টের সিরিজে তার খেলা নিয়ে সন্দেহ ছিল না।

হোম সিরিজটা খেলতে মুখিয়ে বাঁহাতি এ অলরাউন্ডার। গতকাল বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘এখানে সন্দেহ ছিল বলে তো আমার মনে হয় না। যদি কোনো জরুরি কিছু থাকত তাহলে সেটা অন্য জিনিস। হ্যাঁ, অবশ্যই খেলব শ্রীলঙ্কা সিরিজে। যদি ঐ পর্যন্ত সুস্থ থাকি অবশ্যই খেলব।’

 

এই সিরিজে খেলার আগে নিজেকে ঝালিয়ে নিতেই আজ থেকে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে খেলবেন সাকিব। মাশরাফির দল লিজেন্ডেস অব রূপগঞ্জের জার্সিতে দেখা যাবে তাকে। হুট করেই খেলার সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে গতকাল সাকিব বলেন, ‘একদম হুট করেই সিদ্ধান্তটা নেওয়া। একদম এক ঘণ্টার মধ্যেই নেওয়া। চিন্তা করলাম এবার যেহেতু সুযোগ আছে আর সামনে যেহেতু শ্রীলঙ্কা সিরিজ আছে কয়েকটা ম্যাচ যদি খেলতে পারি, আমার জন্য প্রস্তুতিটা ভালো হবে।’

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে খেলেছেন, তারপর ক্রিকেটে সাকিবের বিরতি হয়ে গেছে প্রায় ১ মাস। রূপগঞ্জের হয়ে সুপার লিগে চার ম্যাচ খেলার সুযোগটা তাই দুহাতে লুফে নিয়েছেন তিনি। যদিও এ বছর মোহামেডানের হয়ে খেলার কথা ছিল তার। চুক্তিও করেছিলেন। পরে অবশ্য ক্লাবটির হয়ে একটি ম্যাচও খেলা হয়নি সাকিবের।

 

লিগের শেষ দিকে এসে ক্লাব পরিবর্তন করে রূপগঞ্জে পাড়ি জমালেন বিশ্বসেরা অলরাউন্ডার। মোহামেডানও অনাপত্তি দিয়েছে তাকে। ক্লাব সূত্রে জানা গেছে, মুশফিক-মিরাজরা অগ্রিম পারিশ্রমিক ফেরত দেওয়ার পরই মোহামেডান তাদের ছেড়ে দিয়েছে। তবে সাকিবকে ফেরত দিতে হয়নি অগ্রিম পারিশ্রমিক। সূত্র জানায়, আগামী মৌসুমেও প্রিমিয়ার লিগে মোহামেডান ধরে রাখতে চায় বাঁহাতি এ অলরাউন্ডারকে। তাই অগ্রিম পারিশ্রমিক ফেরত দেওয়ার জন্য সাকিব কে চাপ দেয়নি মোহামেডান।

প্রিমিয়ার লিগ প্রিমিয়ার লিগ 

মধ্য আয়ের ও ঋণের ফাঁদে পড়বে না বাংলাদেশ

পরীমনির মামলা: নাসিরদের ভাগ্য নির্ধারণ ১৮ মে

Leave A Reply

Your email address will not be published.