প্রধানমন্ত্রীর আহ্বান: ঢাকা শহরকে বাসযোগ্য করতে নগরবাসীদের দায়িত্বশীল হওয়ার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঢাকা শহরকে বাসযোগ্য করতে নেয়া হয়েছে বেশ কিছু মেগা প্রকল্প। নাগরিক সেবাগুলো নিশ্চিতে কাজ করছে ঢাকার দুই সিটি করপোরেশন। এ বিষয়ে নগরবাসীদেরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

রোববার ৬ মার্চ ঢাকা উত্তর সিটি করপোরেশনে অন্তর্ভূক্ত ১৮টি ওয়ার্ডের সড়ক ও ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে এসব কথা বলেন  । বিশাল এই প্রকল্পের বাস্তবায়ন করছে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার্স কনস্ট্রাকশন ব্যাটালিয়ন।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকায় অব্যাহতভাবে বেড়ে চলছে মানুষের চাপ। তাই শহরের যোগাযোগ, পয়ঃনিষ্কাশনসহ সব ধরনের নাগরিক সেবা নিশ্চিতে বেগ পেতে হয়। এজন্য ঢাকাকে দুইভাগ করি। ভবন ও অবকাঠামো নির্মাণের ক্ষেত্রেও সংশ্লিষ্টদের দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। বলেন, সরকারও চায় এ শহর বাসযোগ্য থাকুক।

বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণের কাজ এগিয়ে চলছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ঢাকায় বসবাসরত আটকে যাওয়া পাকিস্তানী নাগরিকদের জন্য বিকল্প আবাসনের কথা চিন্তা করছে সরকার। মানবেতর জীবনযাপন করা এই জনগোষ্ঠীর জন্য কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে।

এদিন দুপুরে রাজধানীর কাঁচকুড়া হাইস্কুল মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ও সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

 

সুন্দর ত্বক পেতে, আর নয়,অতিরিক্ত মিষ্টি……।

বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকির অভিযোগ হ্যাভেনস গ্রুপের বিরুদ্ধে

Leave A Reply

Your email address will not be published.