পৌষের শুরুতে আপাতত বাড়ছে না শীতের প্রকোপ

পৌষের শুরুতে আপাতত বাড়ছে না শীতের প্রকোপ

পৌষের শুরুতে এক ঝলক মুখ দেখিয়ে বিদায় নিয়েছে শৈত্যপ্রবাহ। শীত থাকলেও তীব্রতা নেই। আপাতত শীত আর বাড়ছে না বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

 

শনিবার  পৌষের ১০ তারিখ। দেশের পঞ্চগড়ের তেঁতুলিয়া ছাড়া আর কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেই। শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

 

 

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

এ সময়ে সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে নাজমুল হক বলেন, আগামী তিনদিন আবহাওয়া মোটামুটি এ রকমই থাকতে পারে।

 

আবহাওয়া বিভাগ জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পৌষের

 

গেল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত দেশের কোথাও বৃষ্টি হয়নি।

পৌষের শুরুতে

 

 

লঞ্চে আগুনে ৪১ জনের মৃত্যু, স্বাস্থ্যসচিব

রমজান শুরু হতে পারে ২ এপ্রিল

 

 

 

Leave A Reply

Your email address will not be published.