আবু ত্ব-হা সহ চারজন আত্মগোপনে ছিলেন

নিজস্ব প্রতিবেদক

ইসলামি বক্তা আবু ত্ব–হাসহ চারজন গাইবান্ধার ত্রিমোহনী এলাকার ত্ব–হার বন্ধু শিহাবের বাসায় ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছেন রংপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন। শুক্রবার বিকেল পৌনে পাঁচটায় রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ের ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন তিনি।

১০ জুন রাত থেকে নিখোঁজ ছিলেন আবু ত্ব-হা আদনান। তাঁর মা রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। নিখোঁজের আট দিন পর পাওয়া গেল তাঁকে। তিনি সপরিবার রংপুর শহরে থাকেন।

তাঁর মা আজেদা বেগম একেটিভিকে বলেছিলেন, তাঁর ছেলে অনলাইনে আরবি পড়ানোর পাশাপাশি দেশের বিভিন্ন মসজিদে জুমার খুতবা দিতেন। ১০ জুন বৃহস্পতিবার ঢাকার একটি মসজিদে খুতবা দেওয়ার উদ্দেশ্যে রংপুর থেকে বিকেল চারটার দিকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। সঙ্গে ছিলেন তাঁর দুই সঙ্গী আবদুল মুহিত ও ফিরোজ। এ ছাড়া গাড়িচালক হিসেবে ছিলেন আমির উদ্দিন ফয়েজ।

রাত ২টা ৩৬ মিনিটে আদনানকে তাঁর স্ত্রী ফোন দিলে তিনি বলেন, তিনি এখন ঢাকার গাবতলীতে আছেন। মুঠোফোনের চার্জও প্রায় শেষ হয়ে গেছে। এরপর থেকে আদনানসহ সবার মুঠোফোনই বন্ধ ছিল।

এর আগে ত্ব–হার শ্বশুরবাড়িতে গেলে শ্বশুর আজহারুল মণ্ডল এ বিষয়ে কোনো কথা বলেননি। পরে তিনি বাড়ি থেকে বের হয়ে যান। ত্ব–হার নানাবাড়িতে গেলে ভেতর থেকে কেউ বের হননি। কেউ এ বিষয়ে কোনো কথা বলেননি।

আবু ত্ব-হাসহ চারজনকে আজ পৌনে তিনটার দিকে রংপুর কোতোয়ালি থানায় নেওয়া হয় বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ।

Loading...