পাকিস্তানে লিটারে পেট্রলের দাম কমল সাড়ে ১২ রুপি

পাকিস্তানে পেট্রলসহ অন্যান্য জ্বালানি তেলের দাম কমানো হয়েছে।

নতুন অর্থমন্ত্রী ইসহাক দার গতকাল শুক্রবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন। মধ্যরাত থেকে জ্বালানি তেলের নতুন দাম কার্যকর হয়েছে। খবর ডন ও জিও নিউজের।

পেট্রলের দাম লিটারে ১২ রুপি ৬৩ পয়সা কমিয়ে ২২৪ রুপি ৮০ পয়সা নির্ধারণ করা হয়েছে যা বাংলাদেশি মুদ্রায় ৯৯ টাকা ৮৮ পয়সা।

পাকিস্তানে লিটারে পেট্রলের দাম কমল সাড়ে ১২ রুপি

লিটারে ডিজেলের দাম কমানো হয়েছে ১২ রুপি ১৩ পয়সা। এখন ডিজেলের দাম দাঁড়িয়েছে ২৩৫ রুপি ৩০ পয়সা যা বাংলাদেশি মুদ্রায় ১০৪ টাকা ৫৫ পয়সা।

এ ছাড়া কেরোসিনের দাম লিটারে ১০ রুপি ১৯ পয়সা কমানো হয়েছে। প্রতি লিটার কেরোসিন এখন ১৯১ রুপি ৮৩ পয়সায় বিক্রি হবে যা বাংলাদেশি মুদ্রায় ৮৫ টাকা ২৩ পয়সা।

কয়েক দিন আগে পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল পদত্যাগ করেছেন। গত ২৫ সেপ্টেম্বর টুইট করে পদত্যাগের ঘোষণা দেন তিনি। এরপর স্বেচ্ছা নির্বাসন থেকে ফেরা ইসহাক দার দেশটির সংকটে জর্জর অর্থনীতি সামলানোর দায়িত্ব নেন।

পাকিস্তানে লিটারে পেট্রলের দাম কমল সাড়ে ১২ রুপি

ইসহাক দার বলেন, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে ‘বিস্তারিত আলোচনার’ পর জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জ্বালানি তেলের দাম কমানোর ঘোষণার পরপরই টুইটে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ বলেন, এই পদক্ষেপের ফলে জনগণ শেষ পর্যন্ত কিছুটা স্বস্তি পাবে। মরিয়ম সাবেক অর্থমন্ত্রী মিফতার সমালোচক ছিলেন।

একইভাবে ক্ষমতাসীন দলের দাপ্তরিক টুইটারে বলা হয়, জনগণকে স্বস্তি দিতে এ ধরনের আরও পদক্ষেপ আসছে, ইনশা আল্লাহ।

 

 

 

 

পাকিস্তানে 

ইরানে বিপ্লবী গার্ডসের কর্নেলসহ নিহত ১৯

কাবুলের শিক্ষাকেন্দ্রে আত্মঘাতী হামলা, নিহত ১৯

Leave A Reply

Your email address will not be published.