‘নোটিশ নয়, ডাইরেক্ট উচ্ছেদ’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, অবৈধভাবে নদী ও খাল দখলকারীদের জন্য সিটি করপোরেশন কোনো বৈধ নোটিশ দেবে না। সিএস আরএস দাগের ম্যাপ দেখে ডাইরেক্ট উচ্ছেদ করা হবে। বৃহস্পতিবার দুপুরে তুরাগের কামারপাড়ায় একটি রাস্তা ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে মেয়র এ হুশিয়ারি দেন।

 

শহরের খালগুলো দখল হয়ে যাচ্ছে জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, সব খাল দখল হয়ে যাচ্ছে। আমরা মনে করি এগুলো যদি ভরাট হয়ে যায়, বৃষ্টির পানিতে আমরাই কিন্তু কোমর পানিতে ডুবে যাব।

 

তুরাগের দুটি ল্যান্ড ডেভেলপার কোম্পানির নাম উল্লেখ করে মেয়র বলেন, এই ধউরের (তুরাগ) কোম্পানিগুলো (মিশন গ্রুপ, উত্তরণ গ্রুপ) যেই হোক না কেন, আমি যখন খালের সীমানা নির্ধারণ কাজ শুরু করব, যারা অবৈধভাবে দখল করে প্লট বিক্রি করেছেন তাদের সেই প্লট আমি অবশ্যই খালের ভেতরে নিয়ে আসব।

 

মেয়র আতিকুল হশিয়ারি উচ্চারণ করে বলেন, আপনি যেই হোন না কেন, আমি আবারো বলতে চাই- অবৈধ দখলদারদের জন্য সিটি করপোরেশন কোনো বৈধ নোটিশ দেবে না। যারা অবৈধভাবে জায়গা দখল করেছে তাদের জন্য আমি কোনো নোটিশ দেব না। আমি ডাইরেক্ট ওখানে যাব, উচ্ছেদ করব সিএস আরএস দাগের ম্যাপ দেখে।

 

বক্তব্যে খাল ও নদী দখলকারীদের উদ্দেশে ডিএনসিসি মেয়র বলেন, যারা বড় বড় ড্রেজার লাগিয়ে ড্রেন দখল করে নেয় তাদের উদ্দেশে আমি বলি, আপনারা মানুষকে ঠকায়েন না, খাল দখল কইরেন না, নদী দখল কইরেন না। ড্রেজার দিয়ে আপনারা যখন কাজ করেন আমাদের কোনো অসুবিধা নাই। কিন্তু খালের সীমানা দিয়ে নেবেন- খাল যেন দখল না হয়ে যায়, নদী যেন দখল না হয়ে যায় এটি অনুরোধ থাকবে। আপনারা যখন ভরাট করবেন আল্লাহর ওয়াস্তে এই খালের সিএস, আরএস ম্যাপ দেখে নিয়েন।

 

বক্তব্য শেষে মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসির প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে নির্মিত বিশ ফুট প্রশস্ত ও ১.৪৬ কিলোমিটারের কামারপাড়া কবরস্থান সড়কটি এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, ডিএনসিসি ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম যুবরাজ, এলাকার গণমান্য ব্যক্তি, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।

 

Edited by sa srk 

Leave A Reply

Your email address will not be published.