নিউমার্কেটে শান্তি ফেরাতে সাদা পতাকা উড়িয়েছেন ব্যবসায়ীরা

শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় ব্যাপক সংঘর্ষের পর নিউমার্কেট এলাকার দোকানগুলোর ছাদে সাদা পতাকা উড়িয়েছেন সেখানকার ব্যবসায়ীরা। এর মাধ্যমে ‘আর সংঘর্ষ নয়, শান্তি চাই’- এই বার্তা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

 

 

আজ বুধবার মার্কেটের প্রতিটি ফটোকে টানানো হয় সাদা পতাকা। এ বিষয়ে নিউমার্কেট জোনের এডিসি শাহেন শাহ মাহমুদ গণমাধ্যমকে বলেন, ব্যবসায়ীরা প্রত্যেক মার্কেটে সাদা পতাকা উড়িয়েছে। ঢাকা কলেজের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে তারা, বিষয়টা দ্রুতই সমাধানের চেষ্টা করা হচ্ছে।

 

 

এর আগে, বিকেলের দিকে নিউমার্কেট এলাকায় হঠাৎ করে উত্তেজনা দেখা দেয়। এসময় মার্কেটের সামনে দোকান কর্মচারীরা এবং ঢাকা কলেজের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেন। ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে সোমবার রাত থেকে মঙ্গলবার দিনভর থেমে থেমে ব্যাপক সংঘর্ষ হয়। এতে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।সাংবাদিক ও শিক্ষার্থীসহ অর্ধশতাধিক আহত হন।

 

ওই সংঘর্ষের মধ্যে পড়ে নাহিদ হোসেন নামে এক কুরিয়ার সার্ভিসকর্মী প্রাণ হারিয়েছেন। তিনি মঙ্গলবার বাসা থেকে বের হয়ে ওই এলাকায় এসে সংঘর্ষের মধ্যে পড়ে গিয়ে আহত হন। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে মারা যান তিনি। এ ছাড়া আরও একজন আইসিইউতে রয়েছেন।

 

 

ঢাবির প্রশাসনিক কার্যক্রম থেকে রহমত উল্লাহকে অব্যাহতি

 

ঢাকা কলেজ এর হল বন্ধ ঘোষণা

 

 

Leave A Reply

Your email address will not be published.