দৌলতপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে লিটন বিশ্বাস (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার রাতে প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত লিটন উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া মাঠপাড়া গ্রামের আকবর বিশ্বাসের ছেলে।

 

 

স্থানীয় সূত্র জানায়, লিটন বিশ্বাসের নেতৃত্বে একদল মাদক চোরাকারবারী ভারত থেকে মাদক চোরাচালান করছিল। এ সময় ১৫১-৬ (এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মেঘনা সীমান্তে ১৪১ বিএসএফ কমান্ডেন্ট অধীনস্থ মেঘনা ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বুকে গুলিবিদ্ধ হয়ে লিটন বিশ্বাস নিহত হয় এবং অপর মাদক চোরাকারবারীরা বাংলাদেশ সীমানায় পালিয়ে আসে। পরে বিএসএফ লিটন বিশ্বাসের লাশ উদ্ধার করে হোগলবাড়িয়া থানায় হস্তান্তর করে।

 

প্রাগপুর (ইউপি) চেয়ারম্যান আশরাফুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লিটন ভারত থেকে মালামাল নিয়ে বিলগাথুয়া এলাকার সীমান্ত দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন। এমন সময় বিএসএফ তাকে গুলি করে হত্যার পর তার মরদেহ নিয়ে যায়।
দৌলতপুর থানার (ওসি) জাবীদ হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, নিহতের নামে থানায় কোনো মামলা নেই। গুলিবিদ্ধ মরদেহটি ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানায় রাখা আছে। খবরটি মুঠোফোনে হোগলবাড়ীয়া থানার ওসি তাকে জানিয়েছেন। তবে কেনো তাকে গুলি করে হত্যা করা হয়েছে, সেটি জানা যায়নি।

 

রাজধানীতে ভাঙারির দোকানে আগুন

 

তেলের দাম বেশি রাখায় দোকান সিলগালা

Leave A Reply

Your email address will not be published.