দৌলতদিয়া-পাটুরিয়ায় ঝড়ের কবলে ৫ ফেরি, দুর্ভোগে হাজারো যাত্রী

দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌপথে কালবৈশাখি ঝড়ের কবলে পড়েছে পাঁচ ফেরি। দুটি ফেরি দিক হারিয়ে প্রায় সোয়া এক ঘণ্টা পর ঘাটে পৌঁছায়।

 

 

এ ছাড়া ঝড়ে র‍্যাম ক্ষতিগ্রস্ত হওয়ায় দৌলতদিয়ার ৩ ও ৭ নম্বর ঘাট বন্ধ আছে। ঘাটে শত শত গাড়ি আটকা পড়ায় দুর্ভোগের কবলে পড়েছেন হাজারো যাত্রী।

 

 

বুধবার ২০ এপ্রিল সকালে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে প্রায় পৌনে এক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল।

 

 

জানা যায়, সকাল সোয়া ৬টার দিকে হঠাৎ করে চারদিক অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। শুরু হয় ঝড়ো বাতাস ও বৃষ্টি।

 

এ সময় দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া রো রো (বড়) ফেরি কেরামত আলী, খানজাহান আলী, কে টাইপ (মাঝারি) ফেরি ঢাকা ও ইউটিলিটি (ছোট) ফেরি হাসনাহেনা, রজনীগন্ধাসহ ছোট-বড় মিলে পাঁচটি ফেরি ঝড়ের কবলে পড়ে।

 

এ ছাড়া দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া একটি বড় ও একটি ছোট ফেরি দিক হারিয়ে ফেলে। ফেরি দুটি প্রায় সোয়া এক ঘণ্টা পর পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে গিয়ে ভেড়ে।

 

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন জানান, কালবৈশাখিতে সকালে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে প্রায় পৌনে এক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল

 

এর আগে দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া তিনটি ও পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া দুটি ফেরি ঝড়ের কবলে পড়ে। ঝড়ে ক্ষতিগ্রস্ত ঘাট দুটির সংস্কার কাজ চলছে।পাটুরিয়ায়

পাটুরিয়ায়

 

লঞ্চে টিকিট বিক্রি শুরুর আগেই শেষ

 

পরীমনির মামলা: নাসিরদের ভাগ্য নির্ধারণ ১৮ মে

 

 

Leave A Reply

Your email address will not be published.