Ultimate magazine theme for WordPress.

নিষেধাজ্ঞার মধ্যে ভারত থেকে আসলো ৫৮ যাত্রী

করোনা ভাইরাস প্রতিরোধে ভারত সরকার ১৩ মার্চ বিকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশের পাসপোর্ট যাত্রী যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি করলেও বাংলাদেশ সরকারের কোন নিষেধাজ্ঞা না থাকায় ভারতীয় পাসপোর্ট যাত্রীরা ভারত-বাংলাদেশ যাতায়াত করছে। নিষেধাজ্ঞার পর এ পর্যন্ত ৫৮ জন ভারতীয় পাসপোর্ট যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে।

বেনাপোলের একাধিক সূত্র জানিয়েছে, বাংলাদেশ ও ভারতের দিল্লিতে করোনা রোগী শনাক্ত হওয়ার পর ভারত সরকার বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় ১৪ মার্চ থেকে কোন বাংলাদেশি যাত্রীকে বেনাপোল ইমিগ্রেশন থেকে ভারতে প্রবেশ করতে দেওয়া হচ্ছেনা অথচ ভারত থেকে ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশে বেনাপোল উমিগ্রেশন থেকে কোন বাধা দেওয়া হচ্ছেনা। এভাবে ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশ করলে যে কোন সময় করোনা ভাইরাস বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তাছাড়া শনিবার (১৪ মার্চ) ভারতের বনগাঁ শহরে করোনা ভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর বেনাপোল চেকপোস্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব বলেন, ভারতীয় পাসপোর্ট যাত্রীদের প্রবেশে সরকারের কোন বাংলাদেশ সরকারের কোন নিষেধাজ্ঞা না থাকায় তাদেরকে বাংলাদেশে  প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। সরকারের নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.