Ultimate magazine theme for WordPress.

নরসিংদীতে বিনামূল্যে ইফতার বিতরণের অভিনব উদ্যোগ

ডেস্ক রিপোর্ট: নরসিংদীর পলাশ উপজেলা বাসস্ট্যান্ড চত্বরের চারপাশে সারিবদ্ধভাবে সাজিয়ে রাখা হয়েছে ইফতার সামগ্রী। পথচারি, ভ্যানচালক, দুস্থ ও অসহায় মানুষজন নিজের মতো করে নিয়ে যাচ্ছেন এসব ইফতার সামগ্রী। শনিবার বিকেলে পথচারী, অসহায় ও দুস্থ মানুষদের সহায়তার জন্য খোলা, উন্মুক্ত স্থানে ইফতার সামগ্রী সাজিয়ে রাখার এই উদ্যোগ নেয় স্থানীয় একদল তরুণ।

এসব তরুণদের সাথে কথা বলে জানা যায়, “উদ্দীপ্ত তারুন্যে” নামে স্থানীয় একটি সামাজিক সংগঠন দীর্ঘদিন ধরে অসহায় ও দুস্থদের জন্য কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় পথচারী ও দুস্থদের কথা চিন্তা করে শনিবার বিকেলে পলাশ বাসস্ট্যান্ড গোল চত্বরে এসব ইফতার সামগ্রী সাজিয়ে রাখে তারা। এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যেমন, রিকশাওয়ালা, ভ্যানচালক যাদের বেশিরভাগ সময় রাস্তায় কাটে তারা এখান থেকে ইফতার সংগ্রহ করেন। এছাড়াও পলাশের ৮টি মাদ্রাসাসহ সবমিলিয়ে ৪০০ জন রোজাদারকে ইফতার করানোর কথা জানান তারা।

উদ্যোক্তাদের একজন ফারদিন হাসান দীপ্ত বলেন, অনেকেই আছেন ইফতার কিনতে পারেন না। আবার অনেকের সন্ধ্যা হয় রাস্তাতেই। তাদের কথা বিবেচনায় আমাদের এই আয়োজন।

উদ্দীপ্ত তারুণ্য সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম শান্ত বলেন, করোনার এই সময়ে অনেকেই অর্থ সংকটসহ বিভিন্ন সমস্যায় ভুগছেন। বিশেষ করে যারা রিকশা, অটো বা ভ্যান চালক আছেন তাদের আয় কমে এসেছে অর্ধেকে। তাদের কথা বিবেচনায় আমাদের আজকের আয়োজন। আমরা চেষ্টা করেছি একবেলা তাদের পাশে থাকতে।

Leave A Reply

Your email address will not be published.