দিনে কত ঘণ্টা টিকটকে থাকেন ব্যবহারকারীরা

ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় দীর্ঘ সময় টিকটক অ্যাপ ব্যবহার করেন অনেকেই। আর তাই টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে গত বছর রিলস সুবিধা চালু করে ইনস্টাগ্রাম। কিন্তু কিছুতেই টিকটকের সঙ্গে পেরে উঠছে না মেটার মালিকানাধীন ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক মাধ্যমটি।

বর্তমানে প্রতিদিন ১৯৭ দশমিক ৮ মিলিয়ন ঘণ্টা টিকটক ব্যবহার হয়। অপরদিকে ইনস্টাগ্রামের রিলস ব্যবহার হয় মাত্র ১৭ দশমিক ৬ মিলিয়ন ঘণ্টা।

ফলে প্রতিদিন ইনস্টাগ্রামের রিলসের তুলনায় ১০ গুণের বেশি সময় টিকটক ব্যবহার হয়। ফেসবুক-ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটার এক নথি পর্যালোচনা করে এসব তথ্য জানিয়েছে ওয়ালস্ট্রিট জার্নাল।

 

দিনে কত ঘণ্টা টিকটকে থাকেন ব্যবহারকারীরা

মেটার নথি অনুযায়ী, বিভিন্ন উদ্যোগ নেওয়ার পরও গত এক মাসে ইনস্টাগ্রামের রিলস ব্যবহারকারীর সংখ্যা ১৩ দশমিক ৬ শতাংশ কমেছে। শুধু তাই নয়, ব্যবহারকারীর অনেকেই রিলস ভিডিও বিনিময়ের সঙ্গে যুক্ত হন না।

দিনে কত ঘণ্টা টিকটকে থাকেন ব্যবহারকারীরা

 

সম্প্রতি টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে নিজেদের রিলস ফিচারে ভিডিও তৈরির সময় বাড়িয়েছে ইনস্টাগ্রাম। ফলে ইনস্টাগ্রামের রিলসের মাধ্যমে ৯০ সেকেন্ড পর্যন্ত ভিডিও ধারণ করা যায়। শুধু তা-ই নয়, রিলসে পছন্দের অডিও ফাইল ব্যবহার করা সম্ভব।
সূত্র: ডেইলি মেইল

 

 

বিশাল ক্ষতিপূরণ চেয়ে গুগলের বিরুদ্ধে দুটি মামলা হচ্ছে ইউরোপে

বিদেশি বিনিয়োগে বড় বাধা হয়রানি: পররাষ্ট্রমন্ত্রী

Leave A Reply

Your email address will not be published.