ঢাবি ছাত্রী ধর্ষণ: স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দিলেন কেন্দ্রীয় ছাত্র সংসদ

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ধর্ষণের ঘটনার রহস্য শীগ্রই উদঘাটন হবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

সোমবার (৬ জানুয়ারি) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নেতারা কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান করতে গেলে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনায় ( ঢাবি শিক্ষার্থী ধর্ষণ) পুলিশ প্রশাসন, নিরাপত্তা বাহিনীসহ পুলিশের সব ইউনিট কাজ করছে। আশা করি খুব শিগগিরই কীভাবে ঘটনা ঘটেছে, কারা করেছে, কাদের দ্বারা সাধিত হয়েছে জানাতে পারব।

তিনি বলেন, সারাদেশে অপরাধ এখন ক্রমান্বয়ে কমে আসছে। তবে আশাতীতভাবে অপরাধ একেবারে কমে গেছে সে পর্যায়ে আসেনি। এর আগে ইভটিজিং নিয়ে সামাজিকভাবে আন্দোলন করে সফল হয়েছিলাম। এডিস সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন করে ভালো সাড়া পেয়েছি। আমি মনে করি ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। 

জনমত তো বটেই, এটি যে ঘৃণিত কাজ এ বিষয়ে সন্দেহ নেই বলে উল্লেখ করেন স্বরাষ্টমন্ত্রী। 

বিএনপি দাবি করছে সরকার ব্যর্থ এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের আমল দেখেন, ওই সময় রাত ১০ টার পর নারীরা ঘর থেকে বের হওয়ার চিন্তা করত না। এখন প্রয়োজনে নারীরা সারা রাত্রি বাইরে ঘুরতে পারে। কেউ ভ্রুক্ষেপও করে না। কিন্তু গত ১০-১১ বছর আগে এটি দুঃস্বপ্ন ছিল। দেশ এগিয়েছে, সমাজও এগিয়েছে। কিন্তু বিএনপি তাদের সময় যে ব্যর্থ ছিল সেটি ঢাকতে পারেনি। এজন্য আমাদের উপর দায় চাপাচ্ছে। 

এর আগে রাত সাড়ে ১০টার দিকে ডাকসুর এজিএস সাদ্দাম হোসাইনের নেতৃত্বে চার দফা দাবি সম্বলিত স্মারকলিপি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়।

Loading...