ঢাকার ধামরাইয়ে হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার ধামরাইয়ে প্রকাশ্য দিবালোকে সেলিম তালুকদার নামে এক কৃষককে কুপিয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহতের স্বজন এবং এলাকাবাসীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলার কুল্লা ইউনিয়নের আড়ালিয়া বাজার এলাকায় এ মানববন্ধ ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়েছে।

আয়োজিত মানববন্ধন এবং বিক্ষোভ মিছিলে অংশগ্রনহকারী আশেপাশের অন্তত পাঁচটি গ্রামের শত শত নারী-পুরুষসহ সব বয়ষের লোকজন হত্যাকারীদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন থেকে বক্তারা বলেন, গত ৪১ দিন আগে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের সাত্তার, জাহিদ, দ্বীন ইসলাম, লিটন, জহিরুল, জব্বার ও লাল মিয়া গং কৃষক সেলিম তালুকদারকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে।

এঘটনায় নিহতের বাবা আব্দুল কাদের বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখহ অজ্ঞানামা ৫-৭ জনের বিরুদ্ধে ধামরাই থানায় একটি হত্যা মামলা (নং-৩৩) দায়ের করেন। কিন্তু এতোদিনেও পুলিশ খুনিদের গ্রেপ্তার করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন তারা। নিহতের ছোট ভাই শাহিন তালুকদার বলেন, আমার ভাইকে নির্মমভাবে হত্যা করার ৪১ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত পুলিশ আসামীদের গ্রেপ্তার করাতো দুরের কথা আমাদের পরিবারের কাউকে একটু শান্তনা দিতেও আসেনি। তাই বাধ্য হয়ে আজকে আমরা হত্যাকারীদের ফাঁসির দাবিতে রাস্তায় দাঁড়িয়েছি। অবিলম্বে খুনিদের গ্রেপ্তার করা না হলে আমরা গ্রামবাসীদের নিয়ে আরও কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো।আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এলাকার জনপ্রতিনিধি, শিক্ষক, ব্যবসায়ী, দিনমজুরসহ বিভিন্ন শ্রেনীপেশার শত শত লোকজন অংশ নিয়ে হত্যাকারীদের ফাঁসির দাবিতে স্লোগান দেন।

Leave A Reply

Your email address will not be published.