ডোমারের চিলাহাটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

মো. মোশফিকুর ইসলাম, নীলফামারীঃ

“দূর্ঘটনা দূযোর্গ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি ” -এই প্রতিপাদ্যেকে সামনে রেখে নীলফামারীর ডোমারের চিলাহাটিতে (১৫ নভেম্বর) মঙ্গলবার সকাল ১১ টায় চিলাহাটি ফায়ার স্টেশন চত্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ -২০২২ উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য যান্ত্রিক র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় বক্তারা বলেন, অগ্নিনির্বাপন ও জানমাল রক্ষার্থে শুধু ফায়ার সার্ভিস সক্রিয় থাকলেই হবে না পাশাপাশি সকল নাগরিকদের আগুন ও দুর্ঘটনা সম্পর্কেও সচেতন হতে হবে।

স্টেশন লিডার নুরে আলম সিদ্দিকী জানান, চিলাহাটি ফায়ার স্টেশন চালু হবার পর থেকে প্রায় ৩০ টি দুর্ঘটনা ঘটে। এর মধ্যে রান্নার চুলার আগুন থেকে ৮ টি, বিদ্যুৎ থেকে ৬ টি, ছাই থেকে ২ টি, সিগারেট-বিড়ির আগুন থেকে ৬ টি এবং অজ্ঞাত ৮ টি। তিনি আরো জানান চিলাহাটি ফায়ার স্টেশন প্রায় আঠারো লক্ষাধিক টাকা সমপরিমান জানমাল রক্ষা করতে পেরেছেন।

স্টেশন লিডার নুরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভোগডাবুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেয়াজুল ইসলাম কালু, ইউপি সদস্য আবু কালাম, আব্দুর রউফ,চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই হামিদুল ইসলাম, সমাজসেবক তরিকুল আলম বুন্নু, তকদিরুল আলম মন্টু, চিলাহাটি প্রেসক্লাবের সহ-সভাপতি মাহবুবুল আলম ওহাবুল প্রমুখ, ও উপস্থিত ছিলেন চিলাহাটি প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল হোসেন মঞ্জু এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.