ডেনমার্কের রাজকুমারীর জন্য সুন্দরবন ভ্রমণে নিষেধাজ্ঞা

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসনের সাতক্ষীরার শ্যামনগর সফর উপলক্ষে দুদিন পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পর্যটকদের ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে।

 

বুধবার ২৭ এপ্রিল সকালে রাজকুমারী ম্যারি এলিজাবেথ একদিনের সফরে শ্যামনগরে যাবেন। এ উপলক্ষে ২৬-২৭ এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সব ধরনের পাস বন্ধ থাকবে বলে জানিয়েছে বনবিভাগ।

 

পশ্চিম বনবিভাগের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন তার শ্যামনগর সফর সূচির অংশ হিসেবে সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

 

রাজকুমারীর সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে আগামী ২৬-২৭ এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সব ধরনের পাস বন্ধ রাখা হয়েছে। এ সময়ের মধ্যে কোনো বনজীবী সুন্দরবনে ঢুকতে পারবে না।

 

 

রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন ২৭ এপ্রিল সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের টাইগার পয়েন্টে হেলিকপ্টারে অবতরণ করবেন। এরপর গাড়িতে চড়ে শ্যামনগরের কুলতী গ্রামে যাবেন। পরে ১৫ থেকে ২০ মিনিট ওই জনপদে পায়ে হাঁটবেন এবং জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকা ঘুরবেন। জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকায় অবস্থিত সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন এবং বাঁধের পাশে বসবাসকারী প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলবেন।

 

দুপুরে তিনি স্থানীয় বর্ষা রির্সোটে মধ্যাহ্নভোজ করবেন। এছাড়া তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের লোকজনের সঙ্গে কথা বলবেন।

 

বনবিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম বলেন, আগামী ২৮ এপ্রিল আবার সুন্দরবন ভ্রমণের অনুমতি দেওয়া হবে। এদিকে রাজকুমারির আগমনকে ঘিরে সুন্দরবনের কলাগাছিয়া ইক্যো ট্যুরিজম এলাকা কঠোর নিরাপত্তায় রেখেছে বনবিভাগ।

ডেনমার্কের ডেনমার্কের

ফরাসি প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় দফার ভোট চলছে

 

ইউক্রেনে পূর্ণ শক্তির হামলা শুরু করেছে রাশিয়া :জেলেনস্কি

 

 

Leave A Reply

Your email address will not be published.