Ultimate magazine theme for WordPress.

দেশে ২৪ ঘন্টায় পরীক্ষা,শনাক্তও মৃত্যু সংখ্যা কমলো

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা, শনাক্ত ও মৃত্যু কমেছে। নতুন করে ২ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ২ হাজার ৮৩৬ জন মারা গেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ শুক্রবার এমন তথ্য জানানো হয়। আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১২ হাজার ৩৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ৯১ হাজার ৫৪টি নমুনা।

ব্রিফিংয়ে বলা হয়, মৃত ৩৫ জনের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৮ জন। এ পর্যন্ত মোট ১ লাখ ২০ হাজার ৯৭৬ জন সুস্থ হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৮৫৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৫০ জন।

দেশে ৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সব নির্দেশনা মেনে চলুন। রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এমন খাবার খাদ্যতালিকায় রাখুন।

Leave A Reply

Your email address will not be published.