ঝিনাইদহে বাড়ছে করোনার প্রকোপ

ঝিনাইদহে বেড়েই চলেছে  করোনার  প্রকোপ। আজ রবিবার ২৫ জুলাই, ঝিনাইদহ সদর হাসপাতালে  গত ২৪ ঘন্টায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে জেলায় করোনাতে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর পরিমাণ দাঁড়ালো  ১৮২ জনে। তাছাড়া নতুন করে ২৭৯ জনের শরীরে করোনা ভাইরাস এর অস্তিত্ব পাওয়া গিয়েছে। ঝিনাইদহ জেলা সিভিল সার্জন সেলিমা বেগম আজ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

ঝিনাইদহ জেলায় গত শনিবার সকাল থেকে আজ রোববার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায়  সর্বমোট ৭১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। জেলা সিভিল সার্জন জানিয়েছেন  নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৮.৯১ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ২৭৯ জনের মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় সর্বোচ্চ ১৫৪ জন রয়েছেন। 

এছাড়া সিভিল সার্জনের তথ্যমতে, কালীগঞ্জে ৪৯, কোটচাঁদপুরে ৩৫, শৈলকুপায় ১৫, হরিণাকুন্ডুতে ১৮ ও মহেশপুরে ৮ জন শনাক্ত হয়েছেন। আজ ২৫ শে জুলাই পাওয়া রিপোর্ট পর্যন্ত এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭১০৫ এ গিয়ে পৌঁছালো।

উল্লেখ্য যে, ঝিনাইদহ জেলার মধ্যে সদর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে সর্বাধিক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। তথ্যমতে, এখন পর্যন্ত সদর উপজেলায় ১৩৯ জনের করোনায় মৃত্যু হয়েছে। এ ছাড়া শৈলকুপায় ১৫ জন, কালীগঞ্জে ১০, কোটচাঁদপুরে ৫, হরিণাকুণ্ডুতে ৭ ও মহেশপুরে ৬ জন মারা গেছেন।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদ জানান, “হঠাৎ করেই ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে রোগীর চাপ বেড়েছে। গত ২ দিনে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা ক্রমান্বয়ে বেড়ে চলেছে। ২৩ জুলাই হাসপাতালে  সর্বমোট ৮৭ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি ছিলেন। বর্তমানে সেখানে  করোনা রোগী ভর্তি রয়েছেন ১০৬ জন। দুই দিনে নতুন করে ১৯ জন করোনা রোগী ভর্তি হয়েছেন।

 

সম্পাদনা: আরিফুল ইসলাম লিখন।

Loading...