Ultimate magazine theme for WordPress.

সীমান্ত হত্যার বিচারে আন্তর্জাতিক আদালতে যাওয়ার আহবান

সীমান্ত হত্যার বিচার পেতে সরকারকে আন্তর্জাতিক আদালতে যাওয়ার আহবান জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। বুধবার (২৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান সংগঠনটির সভাপতি এম. হাছিবুল ইসলাম।

বাংলাদেশ সরকারের নতজানু পররাষ্ট্রনীতিই দায়ী করে মানববন্ধনে তিনি বলেন, ভারতীয় প্রতিরক্ষা বাহিনী বিএসএফ সীমান্তে প্রতিনিয়ত বাংলাদেশিদের পাখির মত গুলি করে হত্যা করছে। যা কোনভাবেই একটি প্রতিবেশি বন্ধুত্রের আচরণ হতে পারে না। বিগত এক দশকে এই হত্যার সংখ্যা ৩৩২ এবং বিগত ২৩ দিনে বিএসএফের গুলিতে নিহত হয়েছেন ১০ জন বাংলাদেশি যা মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের স্পষ্টত লঙ্ঘন। বিএসএফ সীমান্তে মধ্যযুগীয় কায়দায় বর্বরতা চালিয়ে আমাদের বাংলাদেশিদের হত্যা করছে। এজন্য বাংলাদেশ সরকারের নতজানু পররাষ্ট্রনীতিই দায়ী।

তিনি আহবান জানিয়ে বলেন, অবিলম্বে সীমান্তে সংঘটিত সকল হত্যার সুষ্ঠু বিচার কার্যকর করে ভারতের বন্ধুরাষ্ট্রের পরিচয় দিতে হবে। অন্যথায় বাংলাদেশ সরকারকে আহবান জানাচ্ছি, সীমান্তে এই নিষ্ঠুরতা বন্ধে ও হত্যার বিচার বাস্তবায়নে আন্তর্জাতিক আদালতের শরণাপন্ন হতে।’

মানববন্ধনে আরও সংগঠনটির সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, মহাসচিব নুরুল করীম আকরাম, প্রকাশনা সম্পাদক এইচ এম সাখাওয়াত উল্লাহ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.