Ultimate magazine theme for WordPress.

শূকরের চর্বি-মাংস দিয়ে পোল্ট্রি ফিড, জরিমানা ৭৫ লাখ

মেয়াদোত্তীর্ণ রাইস ব্রান তেল নতুন করে মেয়াদ বসিয়ে পুনরায় বাজারজাত করাসহ আমদানি নিষিদ্ধ শূকরের চর্বি ও মাংস দিয়ে পোল্ট্রি ফিড ও গবাদি পশুর খাদ্য উৎপাদন করায় ঢাকার ধামরাইয়ের কেবিসি এগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডকে ৭৫ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সাভারের ধামরাইয়ের বাথুলি এলাকায় র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান চালায় র‌্যাব-৪ ও প্রাণিসম্পদ অধিদফর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম ব্রেকিংনিউজকে জানান, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে হেলথ কেয়ার নামে রাইস ব্রান তেল বাজারজাত করে আসছে। প্রতিষ্ঠানটির বাজারজাত করা তেলের বোতল মেয়াদোত্তীর্ণ হয়ে গেলে প্রতিষ্ঠানটি কৌশলে সেসব মেয়াদোত্তীর্ণ তেল সংগ্রহ করে কারখানায় নিয়ে এসে নতুন করে মেয়াদ ও লেভেল বসিয়ে পুনরায় বাজারজাত করে আসছিল। এছাড়া দেশে শূকরের চর্বি ও মাংস আমদানি নিষিদ্ধ থাকলেও তারা আমাদানি নিষিদ্ধ ওইসব শূকুরের চর্বি ও মাংস দিয়ে পোল্ট্রি ফিড ও গবাদি পশুর খাদ্য উৎপাদন করে আসছিল।

এসব অনিয়মের কারণে প্রতিষ্ঠানটিকে ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আমাদানি নিষিদ্ধ শূকরের চর্বি ও মাংস যারা আমদানি করে এই প্রতিষ্ঠানের কাছে বিক্রি করেছে তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ অভিযানে প্রায় ৩ হাজার মেট্রিক টন শূকরের চর্বি ও মাংস জব্দ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.