Ultimate magazine theme for WordPress.

রোহিঙ্গা সংকট নিরসনে বিশ্ব সম্প্রদায়ের সহযোগিতা চাইলো বাংলাদেশ

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রতি সমর্থন দান এবং এ সমস্যার স্থায়ী সমাধানে এগিয়ে আসার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী বলেন, ‘মিয়ানমার থেকে পালিয়ে আসা দশ লক্ষাধিক রোহিঙ্গাকে আশ্রয়দান আমাদের উন্নয়ন প্রচেষ্টার ওপর বিরাট চাপ সৃষ্টি করছে- এটা আপনাদের জানা। অতএব এই জোরপূর্বক বাস্তুচ্যুত লোকদের সহায়তায় এগিয়ে আসা এবং এই সমস্যার একটা স্থায়ী সমাধান খুঁজে বের করার জন্য আমি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি, যাতে এই দুর্ভাগা লোকেরা তাদের অধিকার নিয়ে নিজ দেশে ফিরে যেতে পারে।’

ব্যাংককের ইএসসিএপি হলে জাতিসংঘ ইএসসিএপি’র ৭৫তম বার্ষিক অধিবেশনে বাংলাদেশের কান্ট্রি পজিশন পেপার উপস্থাপনকালে পরিকল্পনা এম এ মান্নান একথা বলেন।

তিনি বলেন, এটা দুর্ভাগ্যজনক যে জলবায়ু পরিবর্তনজনিত কারণে বাংলাদেশ অত্যন্ত ঝুকিপূর্ণ দেশগুলোর অন্যতম- যদিও বৈশ্বিক কার্বন নির্গমণে বাংলাদেশের দায় নেই বললেই চলে।

মন্ত্রী ইউএনইএসসিএপি’র মাধ্যমে সমগ্র বিশ্ব সম্প্রদায়ের প্রতি আর দেরি না করে এই পৃথিবী ও এখানকার লোকদের রক্ষার উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.